বরিশাল নিউজ।। বরিশালে প্রতিবন্ধীদের ক্ষমতায়নে ফ্রি প্রশিক্ষণ দিচ্ছে কম্পিউটার কাউন্সিল। একইসাথে প্রশিক্ষণার্থীদের দেওয়া হচ্ছে যাতায়াত ও খাবার ভাতা। বরিশাল বিভাগীয় গণগ্রন্থাগারে আজ সোমবার ‘‘তথ্য প্রযুক্তির মাধ্যমে এনজিডিসহ সব ধরণের প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন’’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সেমিনারে এসব তথ্য জানানো হয়।

সেমিনারে বক্তব্য রাখেন প্রকল্প উপদেষ্টা স্যার সাইমন রিচার্ড-বরিশাল নিউজ

সেমিনারে বক্তব্য রাখেন প্রকল্প উপদেষ্টা স্যার সাইমন রিচার্ড-বরিশাল নিউজ

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বরিশাল সূত্র জানায়, ২০১৭ সালের জুন মাসে শুরু হয় এই প্রকল্প শেষ হবে ২০২০ সালের জুন মাসে। এই প্রকল্পের আওতায় বরিশালের মোট ৪০০ জন প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হবে। এ পর্যন্ত পাঁচটি ব্যাচের মাধ্যমে সব ধরণের প্রতিবন্ধী মিলিয়ে ১০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কম্পিউটার বেসিক, গ্রাফিক্স ডিজাইন ও মাল্টিমিডিয়া এবং মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্টের ওপর এই প্রশিক্ষণ দেওয়া হয়।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সভাপতিত্ব করেন কম্পিউটার কাউন্সিলের ভারপ্রাপ্ত সেন্টার ইনচার্জ মো. জসিম। উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল, প্রকল্প উপদেষ্টা স্যার সাইমন রিচার্ডসহ অন্যরা।

বরিশাল নিউজ/শাওন