শিশু দিবস ও শিশু অধিকার দিবসে শিশুদের র‌্যালি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বরিশালে সপ্তাহ ব্যাপি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসন ও বরিশাল শিশু একাডেমি এর আয়োজন করে।
এই উপলক্ষে সোমবার সকালে ন্যাশনাল চিলড্রেন টাক্সফার্সের সহযোগিতায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী, বরিশাল ইউনিসেফের আঞ্চলিক সমন্বয়কারী তৌফিক আহমেদ, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শিশু দিবসে এবার স্লোগান ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’
শিশু দিবসে অন্যান্য আয়োজনের মধ্য রয়েছে বিভিন্ন প্রতিযোগিতা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
এরমধ্যে বুধবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে শিশু সমাবেশ,অঅলোচনা সভা ও সংস্কৃতিক অনুশ্ঠান। বৃহস্পতিবার প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের ছড়া বলা প্রতিযোগিতা,শুক্রবার আনার্তজাকিত কন্যা শিশু দিবস ও চিত্রাংকন প্রতিযোগতিা,শনিবার সুবিধাবঞ্চিত মেয়ে শিশুদের জন্য ভিতর বাহির প্রতিযোগিতা ও “আমার কথা শোনো” শীর্ষক শিশুদের মুক্ত আলোচনা এবং সোমবার শেষ দিনে অপটস্টিক শিশুদের চিত্রাংকন প্রতিযোগতিা,সুবিধাবঞ্চিত,শ্রমজীবী ছেলে শিশুদের জন্য দৌড় প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বরিশাল নিউজ/বরিশাল