বরিশাল নিউজ ডেস্ক।। ফিটনেস নিয়ে যেকোনো খেলোয়ারেরই সচেতনতা দেখা যায়। ওজন যেন না বাড়ে সেদিকে ক্রিকেটারদের বাড়াবাড়ি রকমের কাজকর্ম করতে দেখা যায় হরহামেশাই। অনেকে জিমে গিয়ে ঘাম ঝরান, মেদ কমান। তবে ব্যতিক্রমও আছে।

পাকিস্তানের ব্যাটিং কিংবদন্তি ইনজামাম উল হক, শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা কিংবা হাল সময়ের আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের দিকেই তাকান না। বাড়তি ওজন নিয়েও কিন্তু ক্রিকেট মাঠের উজ্জ্বল তারকা তারা।
এবার এই তালিকায় যোগ হচ্ছে আরেকটি নাম, রাহকিম কর্নওয়াল। তবে ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার বোধ হয় ওজনে অতীতের সব ক্রিকেটারকেই ছাড়িয়ে যাবেন। ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার এই খেলোয়াড়ের ওজন ১৪৩ কিলোগ্রাম (কেজি)।

তবে ওজনের জন্য তো আর কারও প্রতিভা আটকে থাকে না। ২৬ বছর বয়সেই কর্নওয়াল জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে। আগামী ২২ আগস্ট থেকে শুরু ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষণা করা ১৩ সদস্যের দলে রয়েছেন তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে কর্নওয়ালের অভিষেক হয় ২০১৪ সালে। এরপর থেকে ক্লাব লিওয়ার্ডস আইল্যান্ডের নিয়মিত সদস্য তিনি। এমনকি চলতি বছরের শুরুতে দলকে নেতৃত্বও দিয়েছেন।

কর্নওয়াল একজন অফস্পিনিং অলরাউন্ডার। তার সঙ্গে হার্ডহিটিং ব্যাটিংয়ের জন্যও পরিচিত। ৫৫টি প্রথম শ্রেণির ম্যাচে ২৬০ উইকেট শিকার করেছেন তিনি। সদ্য সমাপ্ত আঞ্চলিক চারদিনের টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এই অফস্পিনার।

ওয়েস্ট ইন্ডিজ ট্স্টে দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, শামারহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রহকিম কর্নওয়াল, শেন ডোরিচ (উইকেটরক্ষক), শেনন গ্যাব্রিয়েল, সিমরন হেটমায়ার, শাই হোপ, কেমো পল, কেমার রোচ।

বরিশাল নিউজ/শাওন