বৃষ্টির জয় বিশ্বকাপে চলছেই

বৃষ্টির জয় বিশ্বকাপে চলছেই

বরিশাল নিউজ ডেস্ক।। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বৃষ্টির জন্য় মাঝপথে খেলা থামিয়ে দিতে হয়। মঙ্গলবাল যেখানে শেষ হয়েছে, বুধবার ‘রিসার্ভ ডে’তে সেখান থেকেই আবার শুরু করবে ভারত আর নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড অধিনায়ক কেন্ উইলিয়মসন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সকাল থেকে মেঘে ঢাকা ম্যাঞ্চেস্টরে বৃষ্টির পূর্বাভাস পেয়েই হয়ত আগে ব্যাট করে য়তটা সম্ভব রান তুলে নিতে চাইছিলেন তাঁরা।
প্রসঙ্গতঃ, লীগ পর্যায়েও ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। তাই একেবারে সেমিফাইনালে প্রথমবার বিরাট কোহলির দলের মুখোমুখি হল নিউজিল্যান্ড। প্রথম বলেই প্রায় উইকেট পেয়ে গেছিল ভারত। ভুবনেশ্বর কুমারের বল মার্টিন গাপ্টিলের প্যাডে লাগায় জোরালো আবেদন করে ভারত। আম্পায়ার নট আউট দেওয়ায় রিভিউ চায় তারা। কিন্তু টিভি রিপ্লে দেখে থার্ড আম্পায়ার জানিয়ে দেন লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছিল বল। ফলে নট আউটের সিদ্ধান্ত বহাল থাকে, আর তাদের একমাত্র রিভিউ হারায় ভারত। পনেরো বল খেলার পর স্কোরবোর্ডে প্রথম রান ওঠে নিউজরল্যান্ডের। বোঝাই যাচ্ছিল, জসপ্রীত বুমরাহ তাদের কতটা চাপে রেখেছেন। সেই চাপ বেশিক্ষণ নিতে না পেরে গাপ্টিলের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান শেষমেশ খোঁচা মেরে ফার্স্ট স্লিপে বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে বিদায় নেন। ঢিমে হয়ে আসা পিচে রান করতে য়থেষ্ট মুশকিল হচ্ছিল, তবু উইলিয়মসন (৬৭), হেনরি নিকলস (২৮) আর রস টেলর (৬৭*) মোটামুটি মজবুত ভিত গড়ে দেন নিউজিল্যান্ড ইনিংসের। টুর্নামেন্টে পঞ্চম অর্ধশতরান করে উইলিয়মসন বিদায় নেওয়ার পর হঠাৎ করে একটু বেসামাল দেখায় কিউয়িদের, তবে সময় সুযোগ পেলেই বাউন্ডারি মারতে তারা কসুর করেননি। একচল্লিশতম ওভারে ব্য়ক্তিগত ১২ রানের মাথায় জিমি নীশম আউট হওয়ার পর কলিন দি’গ্রন্দহম আর টেলর রানের গতি বাড়ানোর সিদ্ধান্ত নেন। পরের ৫.১ ওভারে ৪৯ রান তোলেন তাঁরা, কিন্তু তাঁদের দুর্ভাগ্য়, ঠিক এই সময়েই আসে বৃষ্টি।
সারা দুপুর বৃষ্টি থামার কোনও ইঙ্গিত না পেয়ে দফায় দফায় মাঠ ও পিচ পরিদর্শনের পর আজকের মত খেলা বন্ধ করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। মঙ্গলবার যেখানে থেমেছে, ঠিক সেখান থেকেই বুধবার আবার শুরু হবে খেলা।
ভারতের পাঁচজন বোলারই একটা করে উইকেট পান মঙ্গলবার।আইসিসি।।