বাংলাদেশ দলের একাংশ

বাংলাদেশ দলের একাংশ

বরিশাল নিউজ ডেস্ক।। অধিনায়ক সাকিব আল হাসান আর প্রধান ওপেনার তামিম ইকবালকে ছাড়া ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ বুধবার বেলা ৩টার ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের দিল্লির উদ্দ্যেশে রওনা দেবে দল।

এই সিরিজে টেস্টে মুমিনুল হক আর টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়কের দায়িত্ব পালন করবেন।

এদিকে ভারতে গিয়ে নিজেদের প্রস্তুত করার তেমন পর্যাপ্ত সুযোগ পাবেন না মাহমুদউল্লাহ, মুশফিক, সৌম্য-লিটনরা। হাতে সময় নেই একদমই। আজ দিল্লি গিয়ে (৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর) মোটে তিন দিন প্রস্তুতির সময় পাবে টাইগাররা।

৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তারপরের রুটিন ও ট্যুর সিডিউল প্রায় বিশ্বকাপের মতো। এক শহর থেকে আরেক শহরে ছুটতে হবে । এবং এক ম্যাচ থেকে আরেক ম্যাচের মাঝে যা বিরতি আছে, তার বড় অংশ কেটে যাবে ভ্রমণেই। সবগুলো বিমান ভ্রমণের ভেন্যু। কাজেই ম্যাচের ফাঁকে নিজেদের প্রস্তুত করা বহুদূরে, বিশ্রামের অবকাশও মিলবে কম।

৭ নভেম্বর দ্বিতীয় টি-টোয়েন্টি রাজকোটে। ১০ নভেম্বর তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ নাগপুরে। সেখান থেকে টেস্ট খেলতে জাতীয় দল যাবে ইন্দোরে। সেখানে ১৪ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট। আর ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট শুরু কলকাতার ইডেন গার্ডেনে।

বরিশাল নিউজ/ডেস্ক