ভারতীয়দের উল্লাস

ভারতীয়দের উল্লাস

বরিশাল নিউজ।। এজব্যাস্টনে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ভারত।

ভারত টসে জেতার পর ইনিংসের সুন্দর গোড়াপত্তন করেন রোহিত শর্মা আর কেএল রাহুল। দলের ১৮০ রানের মাথায় সৌম্য সরকারের বলে আউট হওয়ার আগে টুর্নামেন্টে নিজের চতুর্থ শতরান করে রান-তালিকার শীর্ষে পৌঁছন রোহিত।

এর অল্প পরেই রুবেল হোসেনের বলে কট বিহাইন্ড হন রাহুল (৭৭)। চালিয়ে খেলে ৪২ রান যোগ করেন বিরাট কোহলি আর ঋষভ পন্ত্‌। তারপর ৩৯তম ওভারে কোহলিকে তুলে নেন মোস্তাফিজুর রহমান। একই ওভারে শূন্য রানে ফেরেন হার্দিক পাণ্ড্য।

ভারতকে ন’উইকেটে ৩১৪য় পৌঁছে দেন পন্ত্‌ (৪১ বলে ৪৮) আর মহেন্দ্র সিং ধোনি (৩৩ বলে ৩৫)। মোস্তাফিজুর (৫/৫৯) বারবার আঘাত না হানলে আরও বেশি রান তুলত ভারত।

জবাবে দারুণ শুরু করেও বড় স্কোর করতে পারেননি বাংলাদেশের একাধিক ব্যাটসম্যান। শুরুটা দেখেশুনে করে বাংলাদেশ। প্রথম ১০ ওভারে ৪০ তোলে তারা। তারপর পাওয়রপ্লের শেষ ওভারে আউট হন তামিম ইকবাল।

সাকিব আল হাসান টুর্নামেন্টে তাঁর ষষ্ঠ শতরান করলেও বাকিদের থেকে বিশেষ সাহায্য পাননি। তবে দলের ১৭৯ রানে পাণ্ড্যর বলে সাকিব আউট হওয়ার পর অনেকেই ভেবেছিল হাল ছেড়ে দেবে বাংলাদেশ, কিন্তু লড়ে যান সাব্বির রহমান আর মোহাম্মদ সাইফুদ্দিন।

ম্যাচ হয়ত বাংলাদেশ বেরও করে নিত, কিন্তু বাধ সাধলেন জসপ্রীত বুমরাহ। একটা অফকাটারে তুলে নিলেন সাব্বিরকে। তাঁর ইয়র্কারের সামনে খড়কুটোর মত উড়ে যান টেল-এন্ডররা। আটত্রিশ বলে ৫১ করে অপরাজিত থাকেন সাইফুদ্দিন। আইসিসি।