ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের একটি মুহুর্ত-বরিশাল নিউজ

ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের একটি মুহুর্ত-বরিশাল নিউজ

বরিশাল নিউজ ডেস্ক।। স্বাগতিক হিসেবে ফেভারিটের তকমাটা আগেই সেটে ছিল ইংল্যান্ডের গায়ে। পাঁচ ম্যাচের চারটিতে দাপুটে জয় দিয়ে তা যথার্থ প্রমান করে দিল থ্রি লায়ন্সরা। ম্যানচেষ্টারে মঙ্গলবার দুর্বল আফগানিস্তানকে ১৫০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।
এই জয়ের ফলে পাঁচ ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল ইংল্যান্ড।। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার সমান ৮ পয়েন্ট থাকলেও রান রেটে এগিয়ে থেকে শীর্ষে উঠল স্বাগতিক ইংল্যান্ড।
মঙ্গলবার আগে ব্যাট করে ছয় উইকেটে ৩৯৭ রানের বিশাল স্কোর গড়ে। এবারের আসরে এটাই সর্বোচ্চ দলীয় স্কোরের রের্কড। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া অধিনায়ক মরগানের বিশ্বরেকর্ড গড়া সেঞ্চুরিতে ভর করেই ৩৯৭ রানের বিশাল স্কোর গড়ে দলটি। ম্যাচে ১৭টি ছক্কা হাকিয়ে ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড গড়েন অধিনায়ক মরগান। ফলে জয়ের জন্য আফিগানিস্তানের সামনে টার্গেট ছিল ৩৯৮ রান। ব্যাট করতে নেমে আফগানিস্তান শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৪৭ রান করলে ইংল্যান্ড জয় পায় ১৫০ রানে। আর এই রেকর্ড গড়া ম্যাচ জিতেই পয়েন্টের শীর্ষে উঠল দলটি। পক্ষান্তরে এই ম্যাচে হেরে টানা ৫ ম্যাচে জয় শুন্য থাকল আফগানিস্তান।
জয়ের জন্য আফগানিস্তানের সামনে টার্গেট ছিল রের্কড ৩৯৮ রান। এই বিশাল টার্গেট টপকিয়ে ম্যাচ জয়ের কোন পথই খোলা ছিলনা বিশ্বকাপে একমাত্র জয় বঞ্চিত আফগানদের সামনে। তবে নিশ্চিত হারের ম্যাচে নিজেদের শক্তি আর সন্মানজনক স্কোর গড়তেই মাঠে নেমেছিল আফগানিস্তান। অবশ্য সেটা করতে পেরেছে দলটি। ম্যাচে বড় ব্যবধানে হারলেও অলআউট না হয়ে ৮ উইকেটে ২৪৭ রানের স্কোর গড়তে পেরেছে আফগানিস্তান।
বরিশাল নিউজ/শাওন