কেন উইলিয়ামসনের ব্যাটিং মুহুর্ত

কেন উইলিয়ামসনের ব্যাটিং মুহুর্ত

বরিশাল নিউজ ডেস্ক।। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচ দক্ষিণ আফ্রিকার জন্য ছিলো ‌‌’মাস্ট উইন’। সেই ম্যাচ জিততে জিততে হেরে গেছে হাশিম আমলার দল। বলা ভালো এক উইলিয়ামসনের কাছেই হেরেছে প্রোটিয়ারা। আর একইসাথে এবারের মতো বিশ্বকাপ নকআউট খেলার স্বপ্ন থেমে গেল চোকার্স দক্ষিন আফ্রিকার।
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার ওপরে উঠেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের অপরাজিত সেঞ্চুরিতে ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ফলে ৫ ম্যাচে ৪ জয় আর একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় সর্বোচ্চ ৯ পয়েন্ট পেয়েছে দলটি। ৮ পয়েন্ট করে পাওয়া ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে আবার শীর্ষে উঠল নিউজিল্যান্ড। এই ম্যাচে হারায় সেমিতে যাওয়ার সব সুযোগ হারাল দক্ষিণ আফ্রিকা। কারণ ৬ ম্যাচে এটা চতুর্থ হার দলটির।
এজবাস্টনে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে নির্ধারিত ৪৯ ওভারে ২৪১ রান করে। জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে টার্গেট ছিল ২৪২ রান। এই ২৪২ রান করে ম্যাচ জিততে গিয়েই ম্যাচে প্রায় হারতে বসেছিল দলটি। উইলিয়ামসন টিকে থেকে সেঞ্চুরি করে একাই শেষ পর্যন্ত নিয়ে গেছে টার্গেট ২৪২ রানে। না হলে ম্যাচে বিপদ ঘটতে পারত দলটির। শেষ পর্যন্ত উইলিয়ামসনের সেঞ্চুরিসহ ১০৬ রানের উপর ভর করেই দলটি ৪৮.৩ ওভারে ৪ উইকেটে ২৪৫ রান করে ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে। সেঞ্চুরিয়ান উইলিয়ামসনই হন ম্যান অব দ্য ম্যাচ।
বরিশাল নিউজ/শাওন