বরিশাল নিউজ ডেস্ক।। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে ঢাকা ছেড়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বুধবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে উড়াল দেন এ দুই ক্রিকেটার। নেপালি লেগ-স্পিনার সন্দীপ লামিছানের জায়গায় খেলাতে সাকিবকে দলে টেনেছে বারবাডোজ ট্রাইডেন্ট। আর লিটন দাস খেলবেন জ্যামাইকা তালাওয়াসের হয়ে।

বিদেশি লীগে ১ম লিটন

 বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সাকিবকে তো আগেই অনাপত্তিপত্র দেয়া হয়েছে। আর ত্রিদেশীয় সিরিজের মধ্যেই লিটন দাসের প্রস্তাব এসেছে। যেহেতু সাকিবকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে এবং সামনে আর খেলা নেই তাই লিটনকেও ছাড়পত্র দেয়া হয়েছে। ওখানে খেললে হয়তো ভারত সিরিজের আগে কিছুটা অভিজ্ঞতাও বাড়বে তার।’ লিটন দাসের এটাই হবে প্রথমবারের মতো কোনো বিদেশি লিগে খেলার অভিজ্ঞতা।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসর মোটেও ভালো যাচ্ছে না সাকিবের দল বারবাডোজের। টুর্নামেন্টে এখন পর্যন্ত মাত্র দুটি জয় পেয়েছে তারা। লিটন দাসের দল জ্যামাইকা তালাওয়াসও আট ম্যাচে পেয়েছে মাত্র দুই জয়। তারা রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

অনাপত্তিপত্র পাননি আফিফ

এদিকে জাতীয় ক্রিকেট লিগ শুরু হওয়ার কথা রয়েছে ৭ অক্টোবর। সিপিএল লিগ শেষ হবে ১৩ অক্টোবর। সাকিব ও লিটনের দল ফাইনালে না উঠলেও জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলতে পারবেন না তারা। সিপিএলে এবার দল পেয়েছিলেন আফিফ হোসেনও। কিন্তু তাকে অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। সিপিএলে এর আগে বারবাডোজ ছাড়াও জ্যামাইকার হয়ে খেলেছেন সাকিব।