বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

দলে আছেন যারা

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : আকবার আলি (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, আসাদুল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজীম হাসান সাকিব, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার ও হাসান মুরাদ।
স্ট্যান্ডবাই : অমিত হাসান, প্রান্তিক নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিসাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম ও মিনহাজুর রহমান মোহান্না।

যাচ্ছেন কবে ?

সোমবার ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

 সময় সূচি

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বাংলাদেশ পাঁচ ওয়ানডে সিরিজ শুরু করবে ২৯ সেপ্টেম্বরের ম্যাচ দিয়ে । পরের চারটি ওয়ানডে হবে ২,৬,৯ ও ১৩ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে ক্রাইস্টচার্চে।ওয়ানডে সিরিজের আগে ২৭ সেপ্টেম্বর একটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা। সবগুলো ম্যাচ হবে ক্রাইস্টচার্চের লিঙ্কন ইউনিভার্সিটির বার্ট সাচলিফ ওভালে।
ফেরার কথা

সিরিজ শেষে ১৪ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশের।

ফিরে দেখা

এই নিউজিল্যোন্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে চলতি বছর মার্চ মাসে সন্ত্রাসী হামলায় ৫৪ জন মুসলিম নিহত হন। সেই সময় নিউজিল্যান্ড সফরে ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুক্রবার জুম্মার নামাজ পড়তে সেই মসজিদের দিকে যাচ্ছিলেন তারা। কয়েক মিনিট আগে পৌঁছালে সেই হামলার কবলে পড়তেন জাতীয় ক্রিকেট দল।

এই ঘটনার পর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট বাতিল করে পরদিনই নিরাপদে দেশে ফিরে আসেন সব ক্রিকেটার। ভয়াবহ সেই ক্রাইস্টচার্চেই এবার সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বরিশাল নিউজ/এমএম হাসান