শুরুতেই আউট লিটন

বরিশাল নিউজ ডেস্ক।। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ২৫ রানে হারিয়েছে আফগানিস্তান।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রবিবার বিপর্যয়ের মধ্যে ৬ নম্বরে নেমে নবি খেলেছেন ৫৪ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংস। শুরুর ধাক্কা কাটিয়ে আফগানিস্তান তোলে ২০ ওভারে ১৬৪ রান।

রান তাড়ায় বাংলাদেশ শেষ ওভারে অলআউট হয় ১৩৯ রানে।

আফগান নবি একাই মেরেছেন ৭ ছক্কা। বাংলাদেশের ইনিংসে একমাত্র ছক্কা শেষ ব্যাটসম্যান মুস্তাফিজের!

৩ চার ও ৭ ছক্কায় ৮৪ রানে অপরাজিত থেকে যান নবি। বাংলাদেশের বিপক্ষে ৬ নম্বরে নেমে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর এটিই।
ক্যারিয়ার সেরা বোলিংয়ে মুজিব নিয়েছেন ১৫ রানে ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান : ২০ ওভারে ১৬৪/৬ ( রহমানউল্লাহ ০, জাজাই ১, তারাকাই ১১, আসগর ৪০, নাজিবউল্লাহ ৫, নবি ৮৪*, নাইব ০, করিম ৫*; সাইফ ৪-০-৩৩-৪, সাকিব ৪-১-১৮-২, মুস্তাফিজ ৪-০-২৫-০, তাইজুল ৪-০-৩২-০, সৌম্য ২-০-৩১-০, মোসাদ্দেক ১-০-১২-০, মাহমুদউল্লাহ ১-০-৩-০)।

বাংলাদেশ: ১৯.৫ ওভারে ১৩৯ (লিটন ০, মুশফিক ৫, সাকিব ১৫, মাহমুদউল্লাহ ৪৪, সৌম্য ০, সাব্বির ২৪, আফিফ ১৬, মোসাদ্দেক ১২, সাইফ ২, তাইজুল ০*, মুস্তাফিজ ১৫; মুজিব ৪-০-১৫-৪, ফরিদ ২.৫-০-৩৩-২, করিম ৩-০-২৭-০, নবি ২-০-১১-০, রশিদ ৪-০-২৩-২, নাইব ৪-০-২৭-২)।

ফল: আফগানিস্তান ২৫ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ নবি


গোল্ডেন ডাক সৌম্য

পাঁচে নেমে গোল্ডেন ডাকের স্বাদ পেলেন সৌম্য সরকার। সাকিব আল হাসানের পর একই ওভারে বাঁহাতি এই ব্যাটসম্যানকেও ফিরিয়ে দিলেন মুজিব উর রহমান।

এই অফ স্পিনারের ওভারের স্রেফ একটি বল বাকি ছিল। ঠিক মতো খেলতে পারলেন না সৌম্য। সোজা বলে এলবিডব্লিউ হয়ে যান বাঁহাতি এই ব্যাটসম্যান।

সাকিবকে হারিয়ে চাপে বাংলাদেশ

দ্রুত দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে টানতে পারলেন না সাকিব আল হাসান। মুজিব উর রহমানের বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন অধিনায়ক।

আফগান অফ স্পিনারের বল স্টাম্প ছেড়ে খেলছিলেন সাকিব। বাঁহাতি ব্যাটসম্যানকে অনুসরণ করে বল করছিলেন মুজিব। তেমন এক বলে মিড অনে সহজ ক্যাচ তুলে দেন সাকিব। ১৩ বলে দু্ই চারে ১৫ রান করেন তিনি।

স্কুপ করতে গিয়ে বোল্ড মুশফিক

আগের বলে দারুণ এক কাভার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। পরের বলে খেলতে গেলেন পাগলাটে এক শট। ব্যাটে-বলে করতে না পেরে ফিরলেন বোল্ড হয়ে।

স্টাম্পে থাকা ফরিদ আহমেদের বল স্কুপ করতে চেয়েছিলেন মুশফিক। লাইন মিস করায় এলোমেলো হয়ে যায় স্টাম্পস। অথচ এই ওভারের প্রথম চার বল থেকে এসেছিল ৯ রান, ঝুঁকির কোনো প্রয়োজন ছিল না।

শুরুতেই আউট লিটন

আফগানিস্তান উইকেট হারিয়েছিল ইনিংসের প্রথম বলে। বাংলাদেশ হারাল দ্বিতীয় বলে। মুজিব উর রহমানের বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন লিটন দাস।

শুরুতেই চমক, ওপেনিংয়ে মুশফিক
বরিশাল নিউজ ডেস্ক।। আফগানদের রান তাড়ায় শুরুতেই চমক দেখিয়েছে বাংলাদেশ। সৌম্য সরকারের জায়গায় লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে পাঠিয়েছে মুশফিকুর রহিমকে।

ওয়ানডেতে একবার ইনিংস উদ্বোধন করেছিলেন মুশফিক। সেই ম্যাচে করেছিলেন ৯৮ রান। টি-টোয়েন্টিতে তিন ম্যাচে তিনে নেমেছেন। এই প্রথম ইনিংস উদ্বোধন করলেন।