ঈদ জামাত-প্রতীকী ছবি

বরিশাল নিউজ।। বরিশালে ঈদ-উল ফিতর এর প্রধান জামাত অনুষ্ঠিত হবে বরিশাল হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহে সকাল সাড়ে ৮ টায়। জামে এবায়দুল্লাহ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা নুরুর রহমান বেগ এই জামাতে ইমামতি করবেন বলে কথা রয়েছে। প্রধান জামাতে নামাজ আদায়ের কথা রয়েছে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বর্তমান ও সাবেক সংসদ সদস্য, বিভাগীয় ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের।
তবে বরিশালে প্রথম জামাত হবে সকাল সাড়ে ৭ টায় নগরীর আমানতগঞ্জ ঈদগাহে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা বরিশাল নিউজকে জানিয়েছে, কেন্দ্রীয় ঈদগাহ ছাড়া দুইটি করে জামাত অনুষ্ঠিত হবে নগরীর চারটি মসজিদে। এরমধ্যে সাড়ে ৮টায় এবং সকাল ১০টায় দুটি করে ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে কেন্দ্রীয় জামে কশাই মসজিদ এবং জামে এবায়দুল্লাহ মসজিদে । সকাল সাড়ে ৮ টায় ও সাড়ে ৯ টায় দুইটি করে জামাত অনুষ্ঠিত হবে পুলিশ লাইন জামে মসজিদে এবং সকাল ৯টায় ও সকাল ১০টায় দুইটি জামাত অনুষ্ঠিত হবে বায়তুল মোকাররম জামে মসজিদে।

উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় , চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ৯ টায়, এবং নেছারাবাদ ঈদগাহে সকাল ৯ টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়া সকাল ৮ টায় নগরের সাগরদী মাদ্রাসা জামে মসজিদ, নথুল্লাবাদ মাদ্রাসা মসজিদ, গোরস্থান ঈদগাহ, বাজাররোড মাদ্রাসা মসজিদে , সকাল সাড়ে ৮ টায় ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, সাগরদী বাজার জামে মসজিদ, নূরিয়া হাইস্কুল জামে মসজিদ, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদ, বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদ ও জেলাস্কুল জামে সমজিদে , সকাল ৯ টায় পোর্টরোড জামে মসজিদ, ল কলেজ জামে মসজিদ ও ফকিরবাড়ি জামে মসজিদে ।
বৃষ্টির কারনে ঈদগাহে নামাজ আদায় করতে না পারা গেলে, মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান