বরিশাল নগরীতে ১৫ আগস্ট স্মরণ-বরিশাল নিউজ

বরিশাল নগরীতে ১৫ আগস্ট স্মরণ-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ১৫ আগস্টের শহীদদের স্মরণে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহন করেছে। তোরণ,বিলবোর্ড এবং ব্যানারে শহীদদের স্মরণে শোকের আবহ সৃষ্টি হয়েছে নগর জুড়ে।
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি জানাতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নিয়েছে বিভিন্ন কর্মসূচি ।
কর্মসূচির মধ্যে রয়েছে অশ্বিনী কুমার হলে ১৫ আগস্ট সকাল ৮ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আবদুর রব সেরনিয়াবাত এর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পন,শোক র‌্যালি। সন্ধ্যায় সাতটায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
১৬ আগস্ট সকাল ১০ টয়া আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ১৭ আগস্ট সন্ধ্যা ৭টায় আলোচনা অনুষ্ঠান , স্মৃতিচারণ,পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিসিসির উদ্যোগে নানা কর্মসূচি

কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধু উদ্যানে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ১০টায় শহীদ সোহেল চত্বরের পাবলিক স্কয়ারে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের বঙ্গবন্ধু ক্লাবের সহায়তায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বেলা ১১টায় বরিশাল ক্লাবে প্রথমবারের মতো এতিম ও ‍দুস্থ শিশুদের অংশগ্রহণে সুকান্ত বাবু চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতা এবং অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ, বাদ আছর নগর ভবনে ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া মাহফিল।

বরিশাল নিউজ/এমএম হাসান