জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বরিশাল প্রশাসনের শ্রদ্ধা নিবেদন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল জেলা জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
এই উপলক্ষে আজ ১৫ আগস্ট সকাল ৮ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু করা হয়ে।
প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা, বিভাগীয় কমিশনার বরিশাল, মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার, বিএমপি, বরিশাল, মোঃ শাহাব উদ্দিন খাঁন বিপিএম (বার), জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমানসহ সরকারি-বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও সেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পন করেন। সকাল ১০ টায় অশ্বিনী কুমার হলে আলোচনা সভা ও রক্তদান কর্মসূচি আয়োজন করেন জেলা প্রশাসন বরিশাল।
সিভিল সার্জন বরিশাল এর সহযোগিতায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার। আলোচনা সভার শুরুতে জেলা প্রশাসন এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। ডকুমেন্টারি প্রদর্শন শেষে জেলা প্রশাসন বরিশাল এর উদ্যোগে ‘আমাদের বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অশ্বিনী কুমার হলে আলোচনা সভা-বরিশাল নিউজ

অশ্বিনী কুমার হলে আলোচনা সভা-বরিশাল নিউজ


আলোচনা সভার শুরুতে ১৫ আগস্টে শহীদ সকলের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ১ মিনিট নিরবতা পালন করা হয়।
পরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার মোঃ শাহাব উদ্দিন খাঁন।
এছাড়াও ছিলেন পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক স্থানীয় সরকার মোঃ শহিদুল ইসলাম, সিভিল সার্জন বরিশাল, ডাঃ মনোয়ার হোসেন, সাংস্কৃতিজন, এস এম ইকবাল, বীরপ্রতীক, কে এস মহিউদ্দীন মানিক, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার, মোখলেছুর রহমান, সভাপতি মেট্রোপলিটন প্রেসক্লাব আবুল কালাম আজাদসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।
বরিশাল নিউজ/এমএম হাসান