স্বপ্নতরী উদ্বোধন করছেন বরিশাল পুলিশের ডিআইজি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসা মাদক ব্যবসায়ী ও সেবীদের নিয়ে স্বপ্নতরী নামে সমিতি গঠন করেছে বরিশাল জেলা পুলিশ।
বরিশাল পুলিশ লাইন্স ড্রিলসেড মিলনায়তনে রবিবার এর উদ্বোধন করেছেন প্রধান অতিথি ডিআইজি মোঃ শফিকুল ইসলাম। এই সমিতির আওতায় সদস্য আছেন ২২৯ জন।
এ উপলক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করে বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম ।
অনুষ্ঠানে জেলার সকল উপজেলার থানার ওসি,বরিশাল জেলা কমিউনিটি পুলিশের কর্মকর্তা অংশ গ্রহন করেন।
মাদক ব্যবসা থেকে ইতিমধ্যে যারা ফিরে এসেছে তাদেরকে ‘স্বপ্নতরী’ সমবায় সমিতির মাধ্যমে সহযোগিতা করা হবে যেন সারা জীবন তারা ভাল থাকতে পারে বলেছেন ডিআইজি মোঃ শফিকুল ইসলাম।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প (বিসিক) বরিশাল শাখার উপ ব্যবস্থাপক মোঃ জালিশ মাহমুদ, বরিশাল সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার মোঃ সাজ্জাদ পারভেজ ও সমাজসেবক আমির হোসেন তালুকদার, উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশ বরিশাল শাখা প্রতিনিধি মিয়া মজিবর রহমান।

অনুষ্ঠানের এক পর্যায়ে বরিশাল জেলার উজিরপুর,হিজলা ও মেহেন্দিগঞ্জ থেকে ছয়জন নতুন মাদক ব্যবসায়ী আত্মসমর্পনের মাধ্যমে আলোর পথে আসার অঙ্গিকার করেন এসময় ডিআইজি,পুলিশ সুপার সহ বিভিন্ন অতিথিরা তাদেরকে ফুলেল শুভেচ্ছ দিয়ে অভিনন্দন জানান।
উল্লেখ্য দুইবছর আগে মাদকের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স অপরেশনের আওতায় মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পনের সুযোগ দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা শুরু হয়।
এছাড়া পুলিশের পক্ষ থেকে প্রায় ১৩ শত জনের মাদকসেবীকে মাদক নিরাময় কেন্দ্র সহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্র থেকে চিকিৎসা করিয়ে তাদেরকে স্বাভাবিক জীবনে চলার পথে আনতে সক্ষম হয়েছে।
বরিশাল নিউজ/আরিফ