হাসপাতালে ভর্তি গৃহবধু

হাসপাতালে ভর্তি গৃহবধু

বরিশাল নিউজ।। গৌরনদীতে অর্ধলাখ টাকা যৌতুকের দাবিতে এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পূর্ব শরিফাবাদ গ্রামে ওই গৃহবধূ আছিয়া আক্তার সাথীকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বুধবার সকালে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
উপজেলার হাপানিয়া গ্রামের মৃত ছাত্তার সরদারের মেয়ে নির্যাতিতা গৃহবধূ জানান, তিনবছর আগে শরিফাবাদ গ্রামের সৈয়দ আলী মৃধার ছেলে মিরাজ মৃধার সাথে তার সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই বিভিন্ন অজুহাতে যৌতুকের দাবিতে তার স্বামী মিরাজ ও তার পরিবারের সদস্যরা তাকে নির্যাতন করে আসছিলো।
এ ঘটনায় তিনি বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলাও দায়ের করেছিলেন। মামলা দায়েরের পর স্থানীয়ভাবে সালিশ মীমাংসার মাধ্যমে পূনরায় তিনি (সাথী) স্বামীর ঘরে ফিরে যান। মঙ্গলবার দুপুরে ফের অর্ধলাখ টাকা যৌতুক আনার জন্য মিরাজ ও তার পরিবারের সদস্যরা তাকে (সাথী) চাঁপ প্রয়োগ করে। এতে অস্বীকৃতি জানালে স্বামী মিরাজ তাকে অমানুষিক নির্যাতন করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।
গৌরনদী মডেল থানার ওসি গোলাম সরোয়ার লিখিত অভিযোগপ্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থ্যা নেয়া হবে।

বরিশাল নিউজ/শামীম