বরিশাল নিউজ।। পটুয়াখালীর কলাপাড়া পায়রা বন্দরের নির্বাহী প্রকৌশলী মোস্তফা আশিক আলী (৩৩) দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর জখম হয়েছেন। উপজেলার ইটবাড়িয়া খেয়াঘাটে শনিবার রাত সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটেছে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে কলাপাড়া হাসপাতালে এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় পায়রা বন্দরের তত্ত্বাবধায়ক মো. শাহ আলম বাদি হয়ে শাকিল আহমেদ মধু ও জুলিয়াত তালুকদারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করে কলাপাড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ রাতেই অভিযান চালিয়ে শাকিল আহমেদ মধু (২৫) ও জুলিয়াত তালুকদার (২৪) নামে দুই যুবককে গ্রেপ্তার করেছে।

পায়রা বন্দরের নিরাপত্তা কর্মকর্তা মো. সোহেল মীর বরিশাল নিউজকে জানান, মোস্তফা আশিক আলী পায়রা বন্দরের জন্য লালুয়া এলাকায় পূর্ণবাসন প্যাকেজ-২ প্রকল্পের কাজ তদারকি করে অফিসে ফিরছিলেন। কলাপাড়ার বালিয়াতলী খেয়া পার হয়ে পায়রা বন্দরে যাওয়ার পথে ইটবাড়িয়া এলাকায় দুর্বৃত্তরা তাঁর ওপর হামলা চালায়। প্রথমে তাঁকে লাঠি দিয়ে পেটানো হয়। পরে ছুরি দিয়ে আঘাত করা হয়। ছুরির আঘাতে তাঁর পিঠ ও বুকে ক্ষত হয়েছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, বালিয়াতলীর খেয়া পার হওয়ার সময় এক তরুনের মোটরসাইকেলে ধাক্কা লাগা নিয়ে নির্বাহী প্রকৌশলীর সাথে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই তাঁর ওপর কয়েক তরুন হামলা চালায়।

কলাপাড়া থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শওকত জাহান বরিশাল নিউজকে বলেন, মোটর সাইকেলে ধাক্কা লাগার ঘটনা নিয়ে মূলত এ ঘটনা ঘটেছে। মামলার এজাহারের দুই আসামীকে শনিবার রাতেই গ্রেপ্তার করা হয়েছে। বাকীদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বরিশাল নিউজ/মিলন