বরিশাল জেলা ও দায়রা জজ আদালত-বরিশাল নিউজ

বরিশাল জেলা ও দায়রা জজ আদালত-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আজিমপুর গ্রামের বাসিন্দা ইয়াকুব আলী হাওলাদারকে নিজের স্ত্রীকে হত্যা করে অন্যকে ফাঁসানোর অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

বরিশালের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম এ হামিদ বৃহস্পতিবার,২৯ আগস্ট আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন। এ মামলার অপর ছয় আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২০০৮ সালের ১৫ নভেম্বর এই হত্যাকান্ড সংঘটিত হয়।

আদালতের বেঞ্চ সহকারী শেখ মিজানুর রহমান জানান, প্রথম স্ত্রী ইয়াকুবকে ফেলে চলে যায়। এরপর ২০০৭ সালে হাওয়ানুর বেগমকে বিয়ে করে ইয়াকুব। জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় মেম্বারদের ফাঁসাতে দ্বিতীয় স্ত্রীকে হত্যার পরিকল্পনা করে সে। পরিকল্পনা মতো ২০০৮ সালের ১৫ নভেম্বর দ্বিতীয় স্ত্রী হাওয়ানুরকে নিয়ে সহযোগী শহীদুলের বাড়িতে যায়। একই দিন রাত ৮টায় চেয়ারম্যানের বাড়ি যাওয়ার কথা বলে হাওয়ানুরকে নিয়ে ওই বাড়ি থেকে বের হয়। পরে স্থানীয় একটি সুপারি বাগানে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলায় ফাঁস দিয়ে স্ত্রীকে হত্যা করে। ঘটনার পর দিন স্থানীয়রা মরদেহ উদ্ধার করে নিহত হাওয়ানুরের বাবা লাল ঘরামীকে জানায়।

এ ঘটনায় ১৬ নভেম্বর লাল ঘরামী বাদী হয়ে মেহেন্দিগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। প্রায় দুই বছর পর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শহীদুল্লাহ আদালতে অভিযোগপত্র জমা দেন।
মামলায় ২৪ জনের মধ্যে ১৫ জনের স্বাক্ষ্য নেওয়ার পর বিচারক ওই রায় ঘোষণা করেন।
বরিশাল নিউজ/ এমএম হাসান