বরিশাল নিউজ।। পণ্যের মূল্যতালিকা না থাকা ও দাম বেশি রাখায় বরিশালে আট ব্যবসায়িক প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বরিশাল নগরী ও আগৈলঝাড়া উপজেলায় বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ অভিযান চালানো হয়।

বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজ মাহমুদ জুয়েল নগরীর সদর রোড ও গির্জা মহল্লা এলাকায় অভিযান চালান।

এসময় পণ্যের মূল্যতালিকা না থাকা ও দাম বেশি রাখার অপরাধে আকন স্টোর ও বারেক স্টোর নামে দুইটি প্রতিষ্ঠানের মালিককে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে জাতীয় ভোক্তা অধিকার বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট বাজারে আরও একটি অভিযান চালানো হয়।

এসময় পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা, মোড়কে উৎপাদন, মেয়াদের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১০ এর সদস্যরা সহায়তা করেন।

এদিকে অভিযান শেষে পয়সারহাট বাজারের ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে সচেতনতামূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার