পথ সভায় বক্তব্য রাখছেন বরিশাল মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক ) খায়রুল আলম -বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক ) খায়রুল আলম বলেছেন, নগরীর ভিতর বেআইনি ভাবে চলাচলরত ইজিবাইক,থ্রিহুইলার ও ইঞ্জিনচালিত ,প্যাডেল চালিত রিকসার সাথে নগর ট্রাফিকের কোন সম্পর্ক নেই। তাই বরিশাল মেট্রোপলিটন পুলিশ নগরীর সড়কগুলোকে নিরাপদ সড়ক করার ক্ষেত্রে যা যা করণীয় ট্রাফিকের পক্ষ থেকে তা করা হবে।

এছাড়া তিনি বাস, মিনিবাস,মাইক্রোবাসসহ বিভিন্ন হালকা ও ভারী যানবাহনে যেসব কাগজপত্র ও ফিটনেস বিহীন গাড়িগুলোর যে সমস্যা রয়েছে সেগুলো দ্রুত ঠিক করার জন্য বাস-মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান । এক্ষেত্রে ট্রাফিক বিভাগ থেকে সকল ধরনের সহযোগিতর আশ্বাস দেন তিনি। তিনি আরো বলেন,ট্রাফিক চায় না সড়কগুলোতে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনায় কারো প্রাণহানি ঘটুক।
ফোরলেন দ্রুত চালুর আশ্বাস

ডিসি ট্রাফিক আরো বলেন, অবৈধভাবে সড়কের ফোরলেন সড়কগুলোতে যানবাহন রাখা হলে তা আটক করা হবে। যেসকল ফোরলেনের সংস্কারের সমস্যা রয়েছে সেগুলো সংস্কারের জন্য তিনি মেয়রের সাথে কথা বলে সমাধান করে দেয়াসহ শিঘ্রই ফোরলেন চালু করার জন্য বাসমালিক,চালক ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দকে আশ্বাস দেন।
আজ রবিবার সকালে উপ-পুলিশ কমিশনার (ডিসি) ট্রাফিক খায়রুল আলম,উপ-সহকারী পুলিশ কমিশনার (এসি ট্রাফিক) ফাইয়েজুর রহমান ও ট্রাফিক প্রশাসন সামসুল আলম নগরীর সড়ক ও ভারী যান-বাহন চলাচলরত এলাকা ও বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ণ মোড়গুলো পরিদর্শন করেন।

সচেতনতামূলক পথ সভা

নগরীর রুপাতলী বাস স্টান্ড, কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস্টান্ড, হাতেম আলী কলেজ চৌমাথা, আমতলামোড় সহ বিভিন্ন স্থানে যানজট মুক্ত ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বাস-মালিক সমিতি , শ্রমিক ইউনিয়ন,মাহেন্দ্রা ইউনিয়নের চালকসহ নেতৃবৃন্দদের সাথে নিয়ে দুইদিন ব্যাপি এক সচেতনতামূলক পথ সভায় এসব কথা বলেন মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক ) খায়রুল আলম ।
এছাড়া তিনি শনিবারও কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস স্টান্ডে এক সচেতনতামূলক পথসভা করেন এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নথুল্লাবাদ বাসমালিক গ্রুপ সমিতির সম্পাদক গোলাম মোর্শেদ বাবলু,যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে,শ্রমিক ইউনিয়ন সভাপতি জাহাঙ্গির হোসেন ও সম্পাদক ফরিদ হোসেন।
তিনি আরো বলেন নগরীর প্রতিটি মোড় ও সড়ক যেন যানজট মুক্ত ও পরিচ্ছন্না থাকে ট্রাফিক বিভাগের সকল সদস্যরা সে বিষয়ে কাজ করে যাবে।
বরিশাল নিউজ/শামীম