বরিশালে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস কর’ শ্লোগান নিয়ে রবিবার সকালে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়।

নগরীর সার্কিট হাউজ চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এস,এম, অজিয়র রহমান।

সেখান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, তৌহিদুজ্জামান পাভেল। বিশেষ অতিথি ছিলেন উপ-পরিচালক কৃষি সমপ্রসারণ অধিদপ্তর বরিশাল, হরিদাস শিকারি, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারেফ হোসেন, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মোঃ আব্দুল লতিফসহ ফায়ার সার্ভিস এর ঊর্ধ্বতন কর্মকর্তা, রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যবৃন্দ, সিপিবির সদস্যসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বিটিভিতে সমপ্রচারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্যোগ সহনশীল ঘর এবং সাইক্লোন সেন্টার কাম স্কুলের উদ্বোধন অনুষ্ঠান দেখেন তারা।
উল্লেখ্য বরিশাল জেলায় ১৮০ টি দুর্যোগ সহনশীল ঘর নির্মাণ করা হয়েছে । বরিশাল জেলায় ১৪ টি সাইক্লোন সেল্টার কাম স্কুলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল সরকারি জিলা স্কুল প্রাঙ্গণে, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৯ উপলক্ষে ফায়ার সার্ভিস কর্তৃক দুর্যোগ মোকাবেলায় প্রাথমিক ভাবে করণীয় বিভিন্ন বিষয়েরর উপরে মহড়া প্রদর্শনী করা হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার