'কলাপাড়ার নদ-নদী ও পরিবেশঃ আমাদের করনীয়' শীর্ষক আলোচনা-বরিশাল নিউজ

‘কলাপাড়ার নদ-নদী ও পরিবেশঃ আমাদের করনীয়’ শীর্ষক আলোচনা-বরিশাল নিউজ

কলাপাড়া(পটুয়াখালী) নিউজ।। ‘কলাপাড়ার নদ-নদী ও পরিবেশঃ আমাদের করনীয়’ শীর্ষক আলোচনা পটুয়াখালীর কলাপাড়ায় অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপার) আয়োজনে শনিবার সকাল ১১টায় কলাপাড়া পৌরশহরের মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের (এনআরসিসি) সদস্য এবং ‘ব্রতীর’ প্রধান নির্বাহী শারমিন মুর্শিদ।

খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শাহাদাৎ হোসেন বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপার) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শরিফ জামিল, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুপ দাস।

কলাপাড়ার আন্ধারমানিক, টিয়াখালী, খাপড়াভাঙ্গা নদী দখল, দুষণ ও কুয়াকাটা সৈকতের অব্যাহত ভাঙ্গণে পরিবেশ ও সম্পদের বিনষ্ট এবং কৃষিতে মাত্রাতিরিক্ত কীটনাশক স্প্রে করার কারনে প্রাকৃতিক ও বনজ সম্পদ মরে যাওয়ার কারন উল্লেখ করে সভায় ধারণাপত্র উপস্থাপন করেন বাপার কলাপাড়া শাখার সদস্য মেজবাহউদ্দিন মাননু।

সভায় কলাপাড়ার সকল নদ-নদী দখল, দুষণ এবং সামগ্রিক পরিবেশ উন্নয়ন ও সমস্যা সমাধানে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শাহাদাৎ হোসেন বিশ্বাসকে আহ্বায়ক এবং মেজবাহউদ্দিন মাননুকে সদস্য সচিব করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কলাপাড়া শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
বরিশাল নিউজ/রাজু