বরিশাল নিউজ।। ভোলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক । প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের জন্য শহরতলীর বাপ্তা এলাকার ১৮ একর জমি নির্ধারণ করা হয়েছে।

জেলা প্রশাসক আজ বুধবার সকালে বিশ্ববিদ্যালয় স্থাপন উপলক্ষে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন প্রত্যেক জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করা হবে। সেই লক্ষ্যে ইতোমধ্যে এর জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে স্থানীয়দের মতামত নিয়ে তা পাঠানোর জন্য বলা হয়েছে। পরবর্তিতে এ ব্যাপারে চুড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।
জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক আরো বলেন, অনেক শিক্ষার্থীর পক্ষে দূরে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করার সুযোগ হয়না। সেক্ষেত্রে অনেক মেধার অপচয় হয়। আর কারিগরি শিক্ষার প্রসার না হলে বেকারত্ব বৃদ্ধি পায়। তাই বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে উচ্চ শিক্ষার সুযোগ পেলে আমাদের শিক্ষার্থীদের মেধার অপচয় রোধ হবে এবং এ অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার পরিবর্তন সাধিত হবে।

সভায় আরো বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আতাহার মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: সেলিম রেজা, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মামুন আল ফারুক, বিশিষ্ট শিক্ষাবিদ রুহুল আমিন জাহাঙ্গির,ভোলা প্রেসকাবের সভাপতি এম হাবিবুর রহমান, সাবেক সভাপতি এম এ তাহের, স্থানীয় পত্রিকা আজকের ভোলা’র সম্পাদক শওকত হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা জাকিরুল হক প্রমূখ।
বাসস