বরিশাল নিউজ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভাইস চ্যান্সেলরের (ভিসি) নিয়োগ না হওয়া পর্যন্ত এই পদে রুটিন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারী সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য জানা গেছে।

অধ্যাপক মাহবুব হাসান (বায়ে), ভিসির দায়িত্ব পালনের আদেশ-বরিশাল নিউজ

অধ্যাপক মাহবুব হাসান (বায়ে), ভিসির দায়িত্ব পালনের আদেশ-বরিশাল নিউজ

ওই আদেশে বলা হয়, একাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে ভাইস চ্যান্সেলর নিয়োগ না হওয়া পর্যন্ত তাকে এই পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এই আদেশ জারী করা হয় এবং অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত ববির শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাধ্যতামূলক ৪৬ দিন ছুটি কাটানোর পর ২৭ মে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হকের ৪ বছরের মেয়াদ শেষ হয়। তার ছুটিকালীন সময় ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসানকে ভাইস চ্যান্সেলর রুটিন দায়িত্ব দেওয়া হয়। তবে ২৭ মে থেকে ভাইস চ্যান্সেলর পদ শূন্য থাকে। এতে করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। তাই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক রাখতে নতুন ভাইস চ্যান্সেলর নিয়োগ না হওয়া পর্যন্ত ভাইস চ্যান্সেলরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে ট্রেজারারকে।

বরিশাল নিউজ/শামীম