বরিশাল নিউজ।। ‘নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি আঙ্গিনা, সবাই মিলে সুস্থ্য থাকি মশক নিধনে কাজ করি’- এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার বরিশাল জিলা স্কুলে মশক নিধনে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুভ সূচনা করেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাসসহ অন্যরা।

এছাড়া বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহা, দিবা শাখার প্রধান শিক্ষক হিরো রোকসানাসহ স্কুলের শিক্ষক শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাঁচতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে বাড়ির চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক।
এদিকে নিজ ঘর ও অফিস থেকেই শুরু হোক পরিচ্ছন্নতা স্লোগানে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশে গৌরনদী উপজেলা ভূমি অফিসের চারপাশে ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার বংশবিস্তার বিনষ্ট করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। আগামীকাল শুক্রবার থেকে সাতটি ইউনিয়ন ভূমি অফিসে এ কার্যক্রম শুরু হবে।

বরিশাল নিউজ/শাওন