বান্দরোড সড়কে শিক্ষার্থীদের মানববন্ধন-বরিশাল নিউজ

বান্দরোড সড়কে শিক্ষার্থীদের মানববন্ধন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ ॥ পঞ্চম দিনের মত ক্লাশ-পরীক্ষা বর্জন করে চারদফা দাবিতে আন্দোলন করছে বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা। শের-ই-বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্ত্বরে বুধবার সকাল দশটার দিকে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেন শিক্ষার্থীরা।
পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা নার্সিং কলেজ চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক বান্দরোডে এসে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।
এসময় মানববন্ধন কর্মসূচিতে নার্সিং কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অপু রায়হান খান, শাওন চক্রবর্তী, রিজন রায়সহ অন্যরা বক্তব্য রাখেন। এ সময় তারা নার্সিং পেশায় সতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস “বিসিএস সেবা” চালুর দাবী জানান।
এদিকে আজকের এ কর্মসূচি পালনের ফলে পঞ্চম দিনের মতো অচল অবস্থা বিরাজ করছে বরিশাল নার্সিং কলেজে।
আন্দোলনকারীরা বলেন, বর্তমানে নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার ইন্টার্ন ভাতা দেওয়া হচ্ছে। যা যুগের সাথে অসঙ্গতিপূর্ন দাবী করে শিক্ষার্থীরা ইন্টার্ন ফি ২০ হাজার টাকায় উন্নীত করার দাবী জানান হয়।
একই সাথে স্টাইপেন্ড ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃস্টি ও পূরন করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবী জানান সংগঠনের বরিশালের সভাপতি আব্দুল্লাহ আল মামুন।
উল্লেখ্য, বরিশাল নার্সিং কলেজে প্রায় সাড়ে চারশো শিক্ষার্থী পড়াশুনা করছেন।

বরিশাল নিউজ/শামীম