শিক্ষার্থীদের আন্দোলন

শিক্ষার্থীদের আন্দোলন

বরিশাল নিউজ ॥ চারদফা দাবিতে টানা দ্বিতীয় দিনের মতো ক্লাশ-পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ করেছে বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

দ্বিতীয় দিনে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্বরে আজ রবিবার সকাল ১০টায় বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। থেমে থেমে দুপুর পর্যন্ত চলে এ বিক্ষোভ। বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীরা নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস ‘বিসিএস সেবা’ চালু, ছয় হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা, স্টাইপেন্ড দুই হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকা করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্রাকটিস নার্স পদ সৃষ্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবি জানান।
এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও প্রত্যয় ব্যক্ত করেন নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বরিশাল নার্সিং কলেজে প্রায় সাড়ে চারশ’ শিক্ষার্থী রয়েছে। সারাদেশে ১২টি সরকারি নার্সিং কলেজ রয়েছে। এর মধ্যে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশনের কমিটি রয়েছে ৭টি কলেজে। এ কারণে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহে গত দুই দিন ধরে একযোগে ক্লাস, পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে আন্দোলন করছেন নার্সিং শিক্ষার্থীরা।

বরিশাল নিউজ/শামীম