বরিশাল নিউজ।। বরিশালের উজিরপুরে জেএসসি পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষককে সাত দিনের কারাদণ্ড এবং তাতে সহায়তা করায় দুই শিক্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুব উল্লাহ মজুমদারের ভ্রাম্যমাণ আদালতে সোমবার (৪ নভেম্বর) বিকালে এই তিনজনকে এ জেল-জরিমানা করা হয়।

সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হলেন উপজেলার চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ। আর সাতলা স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক হাফিজুর রহমান ও হারতা স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক শিল্পী সরকারকে করা হয়েছে ১০ হাজার টাকা করে জরিমানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুব উল্লাহ মজুমদার জানান, সোমবার জেএসসির ইংরেজি পরীক্ষা চলাকালে তিনি হারতা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান। এসময় একটি কক্ষের দায়িত্বে থাকা চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ পরীক্ষার্থীর জন্য সাদাকাগজে প্রশ্নের উত্তর লিখে দিচ্ছিলেন, যা দেখে দেখে পরীক্ষার্থী তার খাতায় লিখবে। বিষয়টি হাতেনাতে ধরা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাণ্ড দেওয়া হয়। পাশাপাশি তার এ কাজের প্রতিবাদ না করে সহায়তা করায় ওই কক্ষের দায়িত্বে থাকা অপর দুই শিক্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার