পার্কের বিভিন্ন মজার খেলায় মত্ত শিশুরা

বরিশাল নিউজ।। নগরীর আমানতগঞ্জ এলাকায় মঙ্গলবার বিকালে শহীদ সুকান্ত বাবু শিশু পার্ক উদ্বোধন করেছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদল্লাহ। কার্পেটিংযুক্ত ঘাস, চীন থেকে আমদানীকৃত বড় খেলনা,ক্লাইমবার,ডোম,সুইং দোলনা, ড্রাগন,ডলফিন,রকি চেয়ার, রাউন্ড হর্স সহ গাছে গাছে এলএডি লাইট ও সোলার লাইট সমৃদ্ধ পার্কটি নজর কেড়েছে সবার।
পার্কটি নির্মানের জন্য স্থানীয় সরকার মন্ত্রালয় বিশেষ বরাদ্দ দিয়েছে। ৪১ দশমিক ৩২ শতাংশ জমির উপর নির্মিত সুকান্ত বাবু পার্কটিতে একসাথে ১ শত ৫০ জন শিশুর চিত্ত বিনোদনের সুযোগ রয়েছে।

পার্কের উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ

বিসিসি সহকারী প্রকৌশলী মামুন অর-রশিদ জানান,শহীদ সুকান্ত বাবু শিশু পার্কটি করতে প্রায় এক বছর সময় লেগেছে। ২০১৮ সালের ২৭ই মার্চ টেন্ডারের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এন্টার প্রাইজের কর্ণধার নঈমুল হক মাসুদ একাজটি করেন। একাজে ব্যয় হয়েছে দুই কোটি ১৫ লাখ ৫২ হাজার ২শত ৬৬ টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ শিশুদের বিনোদনের জন্য কর্পোরেশন থেকে কোন ধরনের টিকিটের ব্যবস্থা রাখা হয়নি।

উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বিপদগামী একদল সেনাদের গুলিতে তৎকালীন ভূমিমন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাতের বড় ছেলে আবুল হাসানাত আবদল্লাহর্‌ চার বছরের বড় ছেলে ও মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বড় ভাই সুকান্ত বাবু গুলিতে শহীদ হন।
বরিশাল নিউজ/শামীম