বরিশাল নিউজ।। মাদক কারবারিদের বিচার ও শাস্তির দাবিতে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া বন্দরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আমুয়া-বামনা আঞ্চলিক মহাসড়কে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষক ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
এক কিলোমিটার জুড়ে সড়কের দুই পাশে দাঁড়িয়ে সর্বস্তরের মানুষ মাদক ও সন্ত্রাসের সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানান। মাদকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় গত বুধবার আমুয়া ইউপি চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম ফোরকান সিকদারের ওপর সন্ত্রাসী হামলার বিচার দাবি করা হয় মানববন্ধন থেকে।
মানববন্ধন শেষে মাদকসেবীদের শাস্তির দাবিতে একটি মিছিল বের করা হয়। পরে অনুষ্ঠিত হয় সমাবেশ।
এতে বক্তব্য রাখেন আমুয়া শহিদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল বশার বাদশা, জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান মানিক, আমুয়া এসি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মো. মাসিস মোল্লা, প্রধান শিক্ষক মো. শামীম মোল্লা, আমুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মুকুল, আমুয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম জাফর, আমুয়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদুল আজাদ মিল্টন, এসি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক খাদিজা আক্তার, আমুয়া ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক মো. কামরুল ইসলামসহ অন্যরা।
সমাবেশে বক্তারা জানান, আমুয়া বন্দরে সাম্প্রতিক সময়ে মাদক বিক্রি ও সেবনকারীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যৌন হয়রানি করে আসছে। তাদের বিরুদ্ধে কেউ সোচ্চার হলে তার ওপর মামলা করা হচ্ছে। মাদকে সয়লাব হয়ে যাওয়া আমুয়া বন্দরকে রক্ষা করতে হলে মাদকসেবী ও বিক্রেতাদের চিহ্নিত করে বিচার ও শাস্তির ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে তাঁরা প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ চান এলাকাবাসী।
আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজ, আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়, আমুয়া চালিতাবুনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, আমুয়া বালিকা বিদ্যালয় ও কলেজ, আমুয়া ফজিলাতুন্নেছা ভোকেশনাল ইনস্টিটিউটের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থী এবং আমুয়া বাজার ব্যবসায়ী সমিতি এ কর্মসূচির আয়োজন করেন।

বরিশাল নিউজ/সবুর