বরিশাল নিউজ।। ডেঙ্গুকে বৈশ্বিক সমস্যা বলে আখ্যায়িত করেছেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। তিনি ফিলিপিনের উদাহরণ টেনে বলেছেন, সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। আর শুধু ফিলিপাইনেই এক লাখ ২০ হাজার আক্রান্ত এবং ছয়শ লোক মারা গেছে।

ভোলা জেলা পরিষদ মিলনায়তনে শনিবার দুপুরে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে রেডক্রিসেন্টের ৪০ জন স্বেচ্ছাসেবী ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান করেছে।

তোফায়েল আহমেদ আরও বলেন, আজ শুধু বাংলাদেশ নয় ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ ইউরোপের অনেক দেশ ডেঙ্গু আক্রান্ত। আমরা কেউ ডেঙ্গুকে যেন রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার না করি। এমন মানবিক সমস্যায় প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এটা ঠিক আরও আগ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা করা উচিৎ ছিল। সুতরাং রাজনীতি না করে আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যা মোকাবেলা করি।

তোফায়েল বলেন, শুধু বাংলাদেশে নয়, উন্নয়নশীল প্রায় সব দেশেই এর প্রকোপ রয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে রাজনীতি করা ঠিক হবে না।

এসময় তিনি রেড ক্রিসেন্ট, জেলা স্বাস্থ্য বিভাগ ও চেম্বার অব কমার্সকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন।

উপস্থিত ছিলেন ভোলা জেলা আ’লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আজিজুল ইসলাম। রেড ক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স এবং স্বাস্থ্যবিভাগ যৌথভাবে এ আয়োজন করে।

বরিশাল নিউজ/ডেস্ক