শ্রমিক কল্যান ফাউন্ডেশনের কল্যান তহবিল হতে আহত ও অসুস্থ শ্রমিক ও তাদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এমপি বলেছেন, আমরা সরকার গঠনের পর শ্রমিক কল্যান ফাউন্ডেশনে ৬ লাখ টাকা পেয়েছি। আর এখন সেখানে ৪ শত কোটি টাকার ওপরে রয়েছে এবং সেখান থেকে ১৫ কোটি টাকার সহায়তা দেয়া হয়েছে।
তিনি শনিবার বিকেলে বরিশাল নগর ভবনের সামনে আয়োজিত শ্রমিক কল্যান ফাউন্ডেশনের কল্যান তহবিল হতে আহত ও অসুস্থ শ্রমিক ও তাদের পরিবারবর্গের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষার জন্য আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।
এ সময় বরিশাল বিভাগের বিভিন্ন জেলার ৩৯ জন শ্রমিকের হাতে ১৯ লাখ ৭৫ হাজার টাকা চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও সভাপতি।
প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার শ্রমিকদের স্বার্থে সবসময় কাজ করছে। আমরা শ্রমিকের স্বার্থে অনেক আইন বাতিল করেছি, আবার যাতে মালিক পক্ষও ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রেখেও সামঞ্জস্য রাখার চেষ্টা করেছি।
তিনি বলেন, সিটি কর্পোরেশনের যারা পরিচ্ছন্ন কর্মী, আজ যাদের জন্য পরিচ্ছন্ন এ শহর, তারা ভালো আছেন এটা শুনতেই ভালো লাগছে। আজ মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর হস্তক্ষেপে আপনাদের বেতন সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে চলে যায়, কারো কোন ফায়দা লুটার সুযোগ নাই। আবার বিনা দাবিতে আপনাদের বেতন বোনাস বেড়েছে। আপনারা সাদিকের পাশে থাকবেন, বঙ্গবন্ধুর রক্তের সাথে ওর শরীরের রক্তের মিল আছে, সাদিক বেইমানী করবে না এটা নিশ্চিত করে বলতে পারি।
সভাপতির বক্তব্যে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, আমি চাই জনগনের জন্য কাজ করতে। আর আমি যদি জনগনের জন্য করি, তাহলে তারাই ভোট দিবে এটা আমি বিশ্বাস করি। আমি আগামীতে কারো কাছে ভোট চাইবো না। তিনি বলেন, বরিশালে টেন্ডারবাজি, চাদাবাজি নাই, প্রধানমন্ত্রী শান্তিতে বিশ্বাস করেন, আমরাও শন্তি চাই।
অনুষ্ঠানে ছিলেন প্রতিমন্ত্রীর সচিব মহিদুর রহমান, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইসরাইল হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শহিদুল ইসলাম, শ্রম পরিচালক (খুলনা) মিজানুর রহমানসহ অঅরো অনেকে।

বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার