স্কুল-কলেজে কোচিং বানিজ্য বন্ধের দাবি-বরিশাল নিউজ

কলাপাড়া(পটুয়াখালী) নিউজ।। শিক্ষক দিবসে কোচিং বানিজ্য বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন কলাপাড়া সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের প্রভাষক নিজাম উদ্দিন। নাগরিক সংরক্ষণ কমিটির ব্যানারে ছাত্রদলের নেতা-কর্মী ও স্থানীয়দের নিয়ে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করেন তিনি। তবে তার এই উদ্যোগে খুশি হননি অন্য শিক্ষকরা।
কলাপাড়া পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চেীধুরী সড়কের মনোহরপট্টিতে শনিবার এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পৌর শহরে মাইকিং করে সারাদেশে স্কুল-কলেজে কোচিং বানিজ্য বন্ধের দাবি জানানো হয়।
খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, তিনি যদি সুশিক্ষক হতেন তাহলে আজকের দিনে শিক্ষকদের বিরুদ্ধে এ ধরণের কর্মকান্ড করতেন না। সরকারি নিয়ম অনুযায়ী প্রতিটি স্কুল-কলেজে এখন শিক্ষকরা পাঠদান করাচ্ছেন। যদি কোন অভিযোগ থাকে তাহলে প্রকাশ্যে নাম প্রকাশ করুক। এভাবে সব শিক্ষকদের হেয় করা ঠিক হয়নি।

সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধক্ষ্য শহিদুল আলম বলেন, নিজাম উদ্দিন কলেজের প্রভাষক। কিন্তু তিনি কোন কমিটির ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করেছে তা তিনি অবগত নন। তবে বিষয়টি দুঃখজনক।

এ ব্যাপারে প্রভাষক নিজাম উদ্দিন বলেন, তারা দুই মাস আগে এই কমিটি করেছেন । কমিটির সাধারণ সম্পাদক কলাপাড়া পৌর ছাত্রদল সভাপতি সোয়াইবুর রহমান সোয়েব। শিক্ষকদের মধ্যে নৈতিকতা ফিরিয়ে আনতে এ মানববন্ধনের আয়োজন বলে জানান তিনি।
#বরিশাল নিউজ/কলাপাড়া