বরিশাল নিউজ।। বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার ইলিশা নদীতে ডুবে যাওয়া ট্রলার থেকে ৯ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল ওই ট্রলারের এক জেলের মরদেহ পাওয়ার পর আজ অন্যদের খোঁজ পাওয়া গেল। তাদের সবার বাড়ী ভোলা।
নিহতরা হলেন,কামাল দালান,আব্বাস মুদি,হাসান মোল্লা,রফিক বিশ্বাস,নূরনবী ব্যাপারী,মফিজ মাতবর,নজরুল ইসলাম,কবির হোসেন এবং মো.বিল্লাল।এদের মধ্যে পাঁচজনের বাড়ী দুবলার চর এবং অন্যদের বাড়ী চরফ্যাসন।
বরিশাল জেলা প্রশাসন জানায়,ট্ররারটি রবিবার চাঁদপুর থেকে যাত্রী নিয়ে ফেরার পথে  ভোলার ইলিশা ঘাটের কাছাকাছি ঘুর্নিঝড় বুলবুল এর কবলে পড়েট্রলার ডুবে যায়। ট্রলারে বেশকিছু যাত্রী ছিল ঘূর্ণিঝড় কবলে পড়ার ফলে ট্রলারটি ডুবে যাওয়ার সময় কিছু যাত্রী সাঁতরে নিরাপদ স্থানে উঠলেও অনেক যাত্রী সাঁতরে উঠতে পারেনি।
গতকাল রাতে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার রোকন দিয়া নামক স্থানে একটি লাশসহ  ভেসে উঠে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে তাৎক্ষণিকভাবে ট্রলারটি পূর্ণাঙ্গ ভাবে উদ্ধার করলে টলারের মধ্যে আরও ৯ টি মৃতদেহ পাওয়া যায়, মৃতদেহের সংখ্যা এসে দাঁড়ায় ১০ জনে।
আজ নিহতদের পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করা হয়। নিহত প্রত্যেকের পরিবারকে তাদের দাফন-কাফন সম্পন্ন করার জন্য ভোলা জেলা প্রশাসনের পক্ষ থেকে  ২৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার