মেহন্দেীগঞ্জে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের লাইন ছিল না-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালের নদীবেষ্টিত উপজেলা মেহেন্দিগঞ্জের ৯৯ কেন্দ্রের সবকটিতে ইভিএমেভোটগ্রহণ করা হচ্ছে।
বরিশাল জেলার মধ্যে এবারই সর্বপ্রথম কোনো উপজেলার সবক কেন্দ্রে ইভিএম ব্যবহৃত হলো।

সকাল ৯টায় ভোট গ্রহন শুরু হয়। চলবে বিকাল পাঁটা পর্যন্ত। ইভিএমএ প্রশিক্ষণের সময় ভোটারদের বেশ আগ্রহ দেখা গেলেও ভোটরে দিন কেন্দ্রগুলোত ভোটার বলতে গেলেদেখাই যায়নি। বিচ্ছিন্নভাবে ভোটাররা ভোট দিয়ে যাচ্ছেন।
এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।তবে দুই স্বতন্ত্র প্রার্থী আগে থেকেই মাঠে নেই। বিএনপির প্রার্থী হলেনওয়াহিদ হারুন। জাতীয় পার্টির প্রার্থী আবু হানিফ।

নৌকা প্রার্থীর অভিযোগ

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহম্মেদ ভোটগ্রহণের দিন কেন্দ্রে কোনো এজেন্ট না দেওয়ার ঘোষণা দিয়েছেন।
তার অভিযোগ, “স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ স্বতন্ত্র প্রার্থী ঘোড়া মার্কার পক্ষে দলীয় নেতাদের কাজে লাগিয়েছেন। তারা মুনসুরের সাথে থাকা কর্মীদের নানাভাবে ভয় দেখাচ্ছেন। এই কারণে মুনসুর প্রায় একাএকাই নির্বাচনী প্রচারণা করেছেন।”
ঘোড়া মার্কার এই প্রার্থী মাহাফুজুর আলম লিটন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ থেকে বহিস্কার হয়েছিলেন। এখন তিনি পঙ্কজ নাথের আর্শীবাদপুষ্ট।

পর্যাপ্ত নিরাপত্তা কর্মী

এদিকে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. নুরুল আলম জানান, প্রতিটি কেন্দ্রে ৭-৮ জন পুলিশ সদস্যের বাইরেও ১২ জন করে আনসার সদস্য রয়েছেন। এছাড়া রয়েছে পর্যাপ্ত নৌযানের ব্যবস্থা ।
নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে পুলিশের নিয়মিত ও মোবাইল টিমের পাশাপাশি ৪ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের ৬টি টিম দায়িত্ব পালন করবেন। পাশাপাশি দায়িত্বে রয়েছেন একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।’

ইভিএম-এ ভোট দিচ্ছেন ভোটার -বরিশাল নিউজ

মোট ভোটার

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছ, মেহেন্দিগঞ্জ উপজেলায় মোট ভোটার রয়েছে দুই লাখ ১৮ হাজার ৬১৬ জন। যাদের মধ্যে এক লাখ ১১ হাজার ৩৪৭ জন পুরুষ এবং এক লাখ সাত হাজার ২৬৯ জন নারী ভোটার।

নির্বাচনে এ উপজেলার ৯৯টি কেন্দ্রে ৯৯ জন প্রিজাইডিং অফিসার, ৫৭৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার, এক হাজার ১৫৪ জন পোলিং অফিসারসহ মোট এক হাজার ৮৩০ জন কর্মকর্তা ভোটগ্রহণের কাজে নিয়োজিত থাকবেন।

মেহেন্দিগঞ্জে ইভিএমে ভোট

এ উপজেলার সঙ্গে সড়কপথে সরাসরি জেলা সদরের যেমন কোনো যোগাযোগ ব্যবস্থা নেই, তেমনি উপজেলা সদরের সঙ্গে ১১টি ইউনিয়নের সড়কপথে সরাসরি কোনো যোগাযোগ ব্যবস্থা নেই। এ উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নের সঙ্গে উলানিয়াম, চানপুর ও চর এককরিয়া ইউনিয়নের সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা রয়েছে। বাকিগুলোর নৌ-পথে।
বরিশাল নিউজ/স্টাফ রিপোর্টার