ত্রাণ দিতে বরিশালে আসছে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ।

বরিশাল নিউজ।। বরিশালের হিজলা ও মেহেন্দীগঞ্জ উপজেলায় ফণীর প্রভাবে ক্ষতিগ্রস্ত লোকজনকে ত্রাণ সাহায্য দিতে বরিশালে আসছে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ দুইটি জাহাজ বানৌজা মেঘনা ও বানৌজা তিস্তা।
খুলনা থেকে শনিবার ছেড়ে আসা জাহাজ দুইটি রবিবার সকাল নয়টার দিকে বরিশাল ঘাটে থামবে। জাহাজের পক্ষ থেকে জানানো হয়েছে,বরিশাল ঘাট থেকে সকাল ১০টার দিকে বানৌজা মেঘনা মেহেন্দীগঞ্জ এবং বানৌজা তিস্তা হিজলা উপজেলায় যাবে ত্রাণ বিতরণ করতে ।
ত্রাণের মধ্যে প্রতিটি পরিবারের জন্য শুকনা খাবার হিসেবে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি লবণ, ২ কেজি চিড়া, ২ কেজি মুড়ি, ১ কেজি গুড়, প্যাকেট বিস্কুট, মোমবাতি, পলিথিন ব্যাগ, ম্যাচ বক্স, বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও জীবন রক্ষাকারী ওষুধ রয়েছে।
এছাড়া দুর্গত এলাকাগুলোতে জরুরি চিকিৎসা সহায়তার জন্য বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা ক্ষতিগ্রস্ত এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা, জীবন রক্ষাকারী ওষুধ ও খাবার স্যালাইন বিতরণের কাজে নিয়োজিত থাকবে। মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকবর্তা দিপক কুমার রায় বলেছেন,নৌবাহিনী মেহেন্দীগঞ্জের পাঁচশত পরিবারকে ত্রাণ দিবে। হিজলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, তার এলাকায় পাঁচশত পরিবারকে ত্রাণ সহায়তা দিবে নৌবাহিনী। দেওয়া হবে।
বরিশাল নিউজ/এমএম হাসান