বরিশালে ঈদুল আযহার প্রধান জামাত

বরিশালে ঈদুল আযহার প্রধান জামাত

বরিশাল নিউজ।। বরিশালে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল আটটায়, হেমায়েত উদ্দিন ঈদগাহে । নামাজে ইমামতি করেন মাওলানা শিহাব উদ্দিন বেগ।
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী,জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ প্রধান জামাতে অংশ নেন।

জামাত শেষে মোনাজাতের আগে বিভাগীয় কমিশনার মোঃ ইয়ামিন চৌধুরী শুভেচ্ছা বক্তব্যে ১৫ আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধুর পরিবার ও নিকটতম আত্বীয়-স্বজনদের রুহের মাগফিরাতসহ দেশবাসীর সুস্থ্যতা কামনা করেন।
এ সময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্‌ ঈদ-শুভেচ্ছা জানিয়ে নগরবাসী ও মুসল্লীদের উদ্দেশ্যে বলেন ”নগরবাসীর এক বুক ভালবাসা নিয়ে আমি মেয়র হয়েছি। আমি যেন কাজের মাধ্যমে নগরবাসীসহ সকলকে একটি সুন্দর শহর উপহার দিতে পারি সেই দোয়া করবেন।”
এছাড়া তিনি নগরবাসীর প্রতিটি বাসা-বাড়ি পরিস্কার পরিচ্ছন্নতা রাখার আহবান জানান।

প্রতিমন্ত্রী নামাজ পড়লেন নিজ এলাকায়

এদিকে বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম তার নিজ এলাকা কুরিম কুটির জামে মসজিদে পবিত্র ঈদুল-আযহার নামাজ আদায় করেন।
জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন নিজ এলাকা আমানতগঞ্জ ঈদগাহে ঈদুল-আজহার নামাজ আদায় করেন।
কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ নিজ গ্রাম জেলার মেহেন্দিগঞ্জের শ্রিপুরের চর ফেনুয়া জামে মসজিদ ময়দানে ঈদুল-আজহার নামাজ আদায় করেন।
বরিশালের সবচেয়ে বড় ঈদ জামাত

বরিশাল অঞ্চলের সবচেয়ে বড় ঈদুল-আজহার নামাজ সকাল নয়টায় অনুষ্ঠিত হয় শহরতলী চরমোনাই পীর দরবার শরীফের ময়দানে। এখানে এককাতারে বিশ হাজারেরও বেশী এলাকাবাসী ইদুল-আযহার নামাজ আদায় করেন।
এই নামাজে ইমামতি করেন চরমোনাই দরবার শরিফের পীর সাহেব চোরমোনাই মুফতি মো. রেজাউল করীম।

বরিশালে প্রথম জামাত

এছাড়া সকাল সাড়ে সাতটায় প্রথম জামাত অনুষ্ঠিত হয় নূরিয়া স্কুল মাঠ,জেলখানা মসজিদ ও ল’কলেজ জামে মসজিদে।
বরিশাল নিউজ/এমএম হাসান