বরিশাল নিউজ।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয় গতরাতে সোহেল (১৮) ও আসলাম (২৪) নামে দুইজন মারা গেছেন। সোহেলের বাড়ী পিরোজপুর জেলার কাউখালী উপজেলার গোসনতারা গ্রামে। তার বাবার নাম আদম আলী। আসলামের বাড়ী বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামে। তার বাবার নাম নাসির খান। তারা ঢাকায় বেড়াতে গিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন।
হাসপাতালে পরিচালক ডা. বাকির হোসেন মঙ্গলবার সকালে বরিশাল নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি জানান, আসলাম সোমবার রাত সাড়ে ৯টার দিকে শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি হন এবং মঙ্গলবার ভোররাত সোয়া তিনটার দিকে মৃত্যুবরণ করেন। অপরদিকে সোহেল সোমবার রাত দেড়টার দিকে শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি হন এবং মঙ্গলবার ভোররাত পৌনে ৪ টার দিকে মারা যান।
ডা. বাকির হোসনে বলেন, উভয় রোগী আগে থেকেই ডেঙ্গু রোগে আক্রান্ত ছিলেন। তাদের ঢাকায় ডেঙ্গু জ্বর সনাক্ত হওয়ার পরেও সঠিকভাবে চিকিৎসা না করিয়ে তারা কেন বাড়িতে এসেছেন তা জানি না। তারা খুবই খারাপ অবস্থায় এসেছেন। বিষয়টি আমাদের জন্য খুবই দুঃখজনক যে আমাদের হাসপাতালে ২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর মৃত্যু হলো।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ৬৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে ৩৭ জন চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে গেছেন। এখনো ভর্তি আছেন ১৫ জন পুরুষ এবং নয় জন নারী।

বরিশাল নিউজ/এমএম হাসান