বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল নিউজ।।বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৪ কর্মকর্তার যোগদানপত্র গ্রহন বা কার্যকর করা হয়নি। উপাচার্য ছুটিতে থাকাকালীন সময়ে তাদের পদোন্নতি দেওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ১১ এপ্রিল থেকে ২৬ মে ছুটিতে চলে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এস এম ইমামুল হক।

ছুটিতে থাকাকালীন সময়ে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন শাখার সহকারী পরিচালক মুহাম্মদ মিজানুর রহমানকে একই শাখার উপ-পরিচালক পদে চলতি দায়িত্ব, একই শাখার উপ-পরিচালক মোঃ হুমায়ুন কবীরকে পরিচালক পদে চলতি দায়িত্ব, অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক সুব্রত কুমার বাহাদুরকে একই শাখার পরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব এবং নির্বাহী প্রকৌশলী মোঃ মুরশীদ আবেদীনকে ডেপুটি চিফ প্রকৌশলী পদে চলতি দায়িত্ব প্রদানের মর্মে নিয়োগপত্র দেন।
পদোন্নতি পত্র পেয়ে এই ৪ জনই ভিসি ছুটিতে থাকাকালীন সময়ে গত ১২ মে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর যোগদানপত্র দাখিল করেন।

এরপর দীর্ঘ যাচাইবাছাই শেষে বিশ্ববিদ্যালয় আইন ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের নীতিমালা ভঙ্গসহ একাধিক নিয়ম লঙ্ঘনের কারণে ওই ৪ কর্মকর্তার যোগদানপত্র গ্রহন ও কার্যকর করা হয়নি।

বিশ্ববিদ্যা্‌লয়ের কর্তৃপক্ষের নির্দেশে গত ২৩ মে সহকারী রেজিষ্ট্রার সোলাইমান খান সাক্ষরিত এ সংক্রান্ত স্মারক স্ব-স্ব কর্মকর্তার নিকট পৌছে দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্ব প্রাপ্ত উপাচার্য ড. একেএম মাহবুব হাসান।
বরিশাল নিউজ/শামীম