ফণী মোকাবেলায় বরিশাল বিভাগীয় জরুরি প্রস্তুতি সভা -বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় বৃহস্পতিবার বিকালে বরিশাল বিভাগীয় জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। আরো উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মোঃ শাহাব উদ্দিন খাঁন , জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামসহ সরকারি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় প্রতিনিধিরা ।
বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণী’ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানার আশঙ্কায় আগামী দুইদিন সরকারি ছুঁটির দিনেও বরিশাল বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের অফিস খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।
সভায় জানানো হয় উপকূলীয় জেলা উপজেলায় প্রয়োজনীয় ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এক হাজার ৮৩৬ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র পরিস্কার পরিচ্ছন্ন করে খোলা রাখা হয়েছে। মাঠ পর্যায়ে ২৮ হাজার ৭৬২ জন ভলান্টিয়ার কাজ করছেন।
খাদ্য বিভাগ জানিয়েছে বরিশাল বিভাগের জন্য ১৩ হাজার প্যাকেট শুকনো খাবার এবং ২৩৭৬ মেট্রিক টন চাল মজুদ রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগ বলেছে মেডিকেল টিম গঠন করা হয়েছে ৫৭৩ টি । এরমধ্যে বরিশাল জেলায় সাবসেন্টার রয়েছে ৩৫ টি।
মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাব উদ্দিন খাঁন বলেছেন,যারা ঘূর্ণিঝড়ের সর্তক বার্তা পেয়েও নিরাপদ আশ্রয় না নিবেন, প্রয়োজনে বল প্রয়োগ করে তাদের নিরাপদ স্থানে পৌঁছে দেয়ার জন্য তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন । তিনি আরো বলেন, প্রস্তুতি সভা ভালো হয়েছে। এখন মাঠে আন্তরিকতার সাথে কাজ করতে পারলে ক্ষয়ক্ষতি কম হবে।
বরিশাল নিউজ/এমএম হাসান