ঝালকাঠিতে সূর্যালোক গুণী সাংবাদিক সম্মাননা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ ।। স্বাধীনতার সপক্ষে থেকে বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষে এগিয়ে নেয়ার জন্য গণমাধ্যমকে বিশেষ ভূমিকা রাখতে হবে। কথিত ‘নিরপেক্ষতার নামে’ কোন ভাবেই এর ব্যত্যয় ঘটানো যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার (১৪ জুন ২০১৯) বিকালে গণমাধ্যম বিষয়ক সংস্থা ‘সূর্যালোক ট্রাস্ট’ আয়োজিত ‘সূর্যালোক গুণীসাংবাদিক সম্মাননা-২০১৮’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতাকালে এ মন্তব্য করেন।
সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান ।

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য দু’জন সাংবাদিককে সম্মাননা দেয়া হয়। এরা হলেন ঝালকাঠি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক প্রতিনিধি মরহুম শামসুল ইসলাম চাঁদ এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), যুগান্তর, চ্যানেল ২৪ ও আজকের বার্তা প্রতিনিধি মোঃ আককাস সিকদার।
সম্মাননা হিসেবে প্রত্যেককে দশ হাজার টাকার চেক, ক্রেস্ট, সনদপত্র ও উত্তরিয়া প্রদান করা হয়। মরহুম শামসুল ইসলাম চাঁদের পক্ষে তার ছেলে সাংবাদিক শফিউল ইসলাম সৈকত পুরস্কার গ্রহণ করেন।

এ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশুশিল্পী বুশরা হক ‘বেহালা’ ও তাহারিয়ান মাহমুদ দিয়া ‘নৃত্য’ পরিবেশন করে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক কে এম সবুজ।