পিরোজপুর নিউজ।। পিরোজপুরে নারীসহ দুই মাদক বিক্রেতাকে ভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।
সাজাপ্রাপ্তরা হলেন-কক্সবাজারের মহেষখালী উপজেলার বাড়ীয়াপাড়ার আয়েশা আক্তার (৩৩) ও পিরোজপুরের নাজিরপুর উপজেলার মুনিরাবাদ গ্রামের মো. মাসুম বেপারী (৩৬)।

প্রতীকী ছবি।

আদালত আয়েশা আক্তারকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আর মাসুম বেপারীকে ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
পিরোজপুর জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম রবিবার দুপুরে এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩ ডিসেম্বর সকালে নাজিরপুর উপজেলার বৈঠাকাটা বাজারের টেম্পু স্ট্যান্ডে অভিযান চালিয়ে আয়েশা ও মাসুমকে আটক করে পুলিশ। ওই সময় আয়েশার কাছে ৯৫০টি ও মাসুমের কাছে এক হাজার ইয়াবা পাওয়া যায়। ওই সময় আয়েশা জানান যে ইয়াবাগুলো নাজিরপুর উপজেলার মুনিরাবাদ গ্রামের আল আমিন আকনের। পরে বৈঠাকাটা পুলিশ তদন্ত কেন্দ্রের সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) অনুপ কুমার মণ্ডল বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আয়েশা, মাসুম ও আল আমিনের বিরুদ্ধে মামলা করেন। ২০১৮ সালের ৪ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় আয়েশা ও মাসুমকে এ সাজা দেন।
অন্যদিকে, ইয়াবা বিক্রি বা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণ না হওয়ায় আল আমিন আকনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খান মো. আলাউদ্দিন।