বরিশাল নিউজ।। বরিশাল সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মঙ্গলবার বিকালে তিনটার দিকে নগন ভবনে তার দায়িত্বগ্রহণ করেছেন। অপরুপ সাজে সজ্জিত নগরভবনে লালগালিচা সংবর্ধনা দেয়া হয় মেয়রক ।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

ফাইলে স্বাক্ষর করছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ-বরিশাল নিউজ

আগে দেনা পরিশোধ
অভিষেক অনুষ্ঠানে মেয়র তার দায়িত্বগ্রহন করে বলেন,’নগরীর সকল সমস্যা দূর করাই আমার লক্ষ্য।’ আগের মেয়রের রেখে যাওয়া তিন’শ কোটি টাকার দেনা কাটিয়ে উঠতে না পারা পর্যন্ত বিসিসি থেকে মেয়র হিসাবে কোন বেতন ভাতা সম্মানী গ্রহন করবেন না বলে জানান তিনি। অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

মেয়রকে শুভেচ্ছা জানাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হক-বরিশাল নিউজ

ফুলে ফুলে বরণ
মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বিকালে নগর ভবনে প্রবেশ করলে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুলের পাপড়ি ছিটিয়ে তাকে বরণ করেন। মেয়রের নির্ধারিত চেয়ারে আসন গ্রহন করার পর মেয়র ও সকল কাউন্সিলদের আগামী পথ সুন্দরভাবে চলার জন্য দোয়া-কামনা করে মোনাজাত পরিচালনা করেন হযরত মাওঃ মির্যা নুরুর রহমান বেগ। পরে তিনি বিসিসি’ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইসরাইল হেসেনের নিয়ে আসা ফাইলে স্বাক্ষর করেন। এর পরপরই মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস,বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক সফিকুল ইসলাম,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোশাররফ হোসেন,বরিশালে নব নিযুক্ত জেলা প্রশাসক মোঃ অজিয়র রহমান. জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম। নব নির্বাচিত কাউন্সিলরাও তাকে ফুলের শুভেচ্ছা জানান।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগের সংবর্ধনা-বরিশাল নিউজ

দলীয় সংবর্ধনা
এদিকে নগর ভবনের সামনে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর জন্য সংবর্ধনার আয়োজন করে বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগ।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুস,বরিশাল বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হক,পুলিশ কমিশনার, ডি.আই.জি জেলা প্রশাসক,মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল,সাধারন সম্পাদক একে এম জাহাঙ্গির হোসাইনসহ অন্যরা।
বাবার পরে ছেলে
স্বাধীনতার পর বরিশাল পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আবুল হাসনাত আবদুল্লাহ। প্রায় ৪২ বছর পর বাবা আবুল হাসনাত আবদুল্লাহ সেই স্থানে মেয়র হয়ে আসলেন তারই ছেলে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
উল্লেখ্য, গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ারকে পরাজিত করে চতুর্থ মেয়র নির্বাচিত হন। গতকাল সোমবার তিনি প্রধানমন্ত্রীর কাছে শপথ গ্রহণ করেন।
বরিশাল সিটি করপোরেশন এর সর্বশেষ মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৩ সালের আগস্ট মাসে। সেই পরিষদের মেয়াদ আজ ২৩ অক্টোবর শেষ হয়েছে।
বরিশাল নিউজ/শামীম