র‌্যাবের হাতে আটক মুক্তিপনের টাকা প্রেরণকারী বিকাশ এজেন্ট-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। সুন্দরবনে অপহরন করা জেলেদের মুক্তিপনের টাকা পাঠানো বিকাশ এজেন্টসহ দুইজনকে আটক করেছে বরিশাল র‌্যাব। মুক্তিপনের টাকা লেনদেনের সময় গত ১২ অগাস্ট র‌্যাব -৮এর একটি বিশেষ দল বাগেরহাটের রামপাল থানার ফয়লারহাট বাজারের বিকাশ এজেন্ট ‘মোল্লা টেলিকমে’ অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানের মালিক মো. জিল্লুর রহমান এবং জলদস্যুদের কাছে টাকা পৌঁছে দিতে সহায়তাকারী মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বিকাশ, রকেট ও শিওর ক্যাশ এর লেনদেন কাজে ব্যবহৃত মুঠোফোন সহ ২৯টি সিম এবং ক্যাশ ইন ও আউট রেজিস্ট্রার জব্দ করে র‌্যাব। আটক বিকাশ এজেন্ট জিল্লুর রামপাল থানার সন্তোষপুর গ্রামের এবং মারুফ বিল্লাহ একই থানার মালিডাঙ্গা গ্রামের বাসিন্দা।

বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তরে আজ সোমবার সকাল ১১টায় প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৮ এর আইন কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সুরত আলম।

আটককৃতদের রামপাল থানায় সোপর্দ করে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

র‌্যাব জানায়, গত ৯ আগস্ট রাতে সুন্দরবনের পশুর নদীতে মাছ শিকাররত মহিপুরের ১৩জন জেলেকে একটি ট্রলার সহ অপহরন করে মোংলার দিকে নিয়ে যায় জলদস্যু ‘ছোট মিয়া বাহিনী’। পরবর্তীতে জলদস্যুরা অপহৃত জেলেদের স্বজনদের সাথে যোগাযোগ করে। জলদস্যুরা অপহৃত জেলেদের মুক্তিপন বাবদ তাদের স্বজনদের কাছে মোটা অংকের টাকা দাবি করে এবং ফয়লারহাট বাজারের বিকাশ এজেন্ট ‘মোল্লা টেলিকমে’র মাধ্যমে টাকা পাঠাতে বলে। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে র‌্যাব জলদস্যুদের টাকা লেনেদেনের বিকাশ এজেন্ট এবং মুক্তিপনের অর্থ জলদস্যুদের কাছে পৌঁছে দিতে সহায়তাকারীকে আটক করে।
বরিশাল নিউজ/রাহাত