বরিশালে ধানের শীষের প্রার্থী বিএনপি দলীয় কার্যালয় থেকে গণসংযোগে বেরোতে চাইলে বাধা দেয় প্রশাসন-বরিশাল নিউজ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন বর্জন করতে পারে বিএনপি। প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের কারনে তারা এমন সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন। এ ব্যাপারে রবিবার ধানের শীষের মেয়রপ্রার্থী মজিবর রহমান সরওয়ার অন্যান্য মেয়র প্রার্থীদের সাথে আলোচনা করে ভোট বর্জনের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে দলীয় সুত্র জানিয়েছে।
নগরীর ফজলুল হক এভিনিউতে শনিবার বিকালে ৯ ও ১০ নম্বর ওয়ার্ডের পথসভার আয়োজন করে আওয়ামী লীগ। সেই সভায় নৌকা মার্কার মেয়রপ্রার্থী সেরনিয়বাত সাদিক আবদুল্লাহর পক্ষে অসংখ্য মিছিল এবং হাজার হাজার মানুষের অংশগ্রহনে বক্তৃতা করেন প্রার্থীসহ নেতারা।
বিএনপির অভিযোগ সরকারি দলের মেয়রপ্রার্থীর এতবড় শোডাউন প্রশাসনের কর্মকর্তাদের চোখে পড়েনি। অথচ সন্ধ্যার আগে বিএনপি ৩০/৪০ জনের কর্মী-সমর্থকদের নিয়ে দলীয় অফিস থেকে গণসংযোগে যেতে চাইলে বাধা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।
এর প্রতিবাদে ধানের শীষের প্রার্থী মজিবর রহমান সরওয়ার বলেন, ‘সাদিকের পক্ষে পুলিশ এবং প্রশাসন আগে থেকেই অবস্থান নিয়েছে। তবুও আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুষ্ঠু নির্বাচনের আশ্বাসে বিশ্বাস করেছিলাম।’ কিন্তু শেষ পর্যায়ে এসে প্রচারণায় বাধা দেওয়া এবং হাইকোর্টের নিদের্শ থাকা সত্ত্বেও বিএনপির নেতাকর্মী গ্রেপ্তারের ঘটনায় তারা আতংকিত।
বরিশাল নিউজ/এমএম হাসান