ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশ

বরিশাল নিউজ ডেস্ক।। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্র ৯ উইকেটে ২৪৭ রান। টস জিতে আগে ব্যাটিং করে শাই হোপ ও জেসন হোল্ডারের হাফ সেঞ্চুরিতে এই সংগ্রহ করে ক্যারিবিয়রা।
দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন শাই হোপ। মাশরাফি বিন মর্তুজার বলে মুশফিকুর রহিমের ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ১০৮ বল মোকালোয় ছয়টি চার এবং একটি ছক্কা হাকান তিন।
ক্যারিবিয়দের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করা হোল্ডারও শিকার হন মাশরাফির। ৭৮ বল মোকাবেলায় তিনটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি হাকিয়ে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।
এছাড়া দলের তৃতীয় সর্বোচ্চ ২৩ রান করেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান সুনিল আ্যামব্রিস। ১৯ বল মোকাবেলা করা আ্যামব্রিসও শিকার হন বাংলাদেশ অধিনায়কের। বাংলাদেশী বোলারদের তান্ডবে ওয়েস্ট ইন্ডিজের ছয় ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি।
মুস্তাফিজুর রহমান ৪৩ রানে শিকার করেন ৪ উইকেট। মাশরাফি নেন ৩ উইকেট। এছাড়া একটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

ফিল্ডিং করবে বাংলাদেশ
ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। অর্থাৎ প্রথমে ফিল্ডিং করবে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। বাংলাদেশের আজ (সোমবার) সেই লক্ষ্যপূরণের ম্যাচ। আজ জিতলে এক ম্যাচ হাতে রেখেই ক্যারিবীয়দের ফাইনালের প্রতিপক্ষ হিসেবে নাম লেখাবে মাশরাফি বিন মর্তুজার দল।

৩ ম্যাচে ২ জয়ে ১টি বোনাস পয়েন্টসহ ৯ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ আছে সবার উপরে। ২ ম্যাচে এক জয়ের সঙ্গে একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বাংলাদেশ।

আর ৩ ম্যাচে একটি পরিত্যক্ত ম্যাচের সুবাদে ২ পয়েন্ট নিয়ে সবার নিচে স্বাগতিক আয়ারল্যান্ড। আজ বাংলাদেশ হারলে আইরিশদের একটা সুযোগ থাকবে, শেষ ম্যাচে এই দুই দলই লড়বে।

বরিশাল নিউজ/এমএম হাসান