বরিশালে ভারতের দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু-বরিশাল নিউজ

শামীম আহমেদ, বরিশাল।। ভারতের দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু নারী ও পুরুষ মিলিয়ে নয়জন পর্যটক নিয়ে শুক্রবার বিকাল তিনটার দিকে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। জাহাজটি বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় মুক্তিযোদ্ধা পার্কের পাশের জেটিতে নোঙর করে ।
৭০ বছর পরে গত ৩ এপ্রিল ভারতের পর্যটকবাহী প্রথম নৌযান আরভি বেঙ্গল গঙ্গা দেশী বিদেশী ১৯ জন পর্যটক নিয়ে বরিশালে পৌঁছে এবং ৪ এপ্রিল দুপুরে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বরিশাল বিআইডব্লিউটিএ এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের টিআই মোঃ কবির হোসেন জানান, ভারতীয় দ্বিতীয় পর্যটকবাহী নৌযান এমভি মহাবাহু গত ৫ মে ভারত থেকে নয়জন পর্যটক নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। জাহাজটি ভারতের আসাম-কলকাতা হয়ে বরিশালে পৌঁছায়।
জাহাজটি পরিচালনা করেন মাস্টার কঙ্কর দাস। এছাড়া জাহাজটিতে ক্রুসহ ২৬ জন স্টাফ রয়েছে। তিনি বলেন, পর্যটক হয়ে যারা বাংলাদেশে এসেছেন তারা বৃহস্পতিবার বিকালে বরিশাল নদী বন্দরে পৌঁছে নগরীর মুক্তিযোদ্ধা পার্ক, বঙ্গবন্ধু উদ্যানসহ বিভিন্ন দর্শনীয়স্থান ভ্রমন করেছেন। জাহাজে থাকা নির্ধারিত কর্মকর্তারাই তাদের পরিদর্শন করিয়েছেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা নগরীর দর্শনীয় স্থানগুলো ভ্রমন করে বরিশাল নদী বন্দর ত্যাগ করেন। এরপর চাঁদপুর হয়ে ঢাকা যাবে জাহাজটি। চাঁদপুরেও দর্শনীয় স্থান পরিদর্শন করবেন পর্যটকরা।
বরিশাল নিউজ/শামীম