টিয়াখালী নদীতে ফেরির ধাক্কায় ট্রলার ডুবি, আটক ৬-বরিশাল নিউজ

কলাপাড়া(পটুয়াখালী) নিউজ।। পটুয়াখালীর কলাপাড়ার পায়রা বন্দর সংলগ্ন টিয়াখালী নদীর চিংগড়িয়া মোহনায় সিমেন্টবাহী ফেরির ধাক্কায় সাত জেলে ও এক শিশু নিয়ে একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে।
স্থানীয়রা শুক্রবার সকাল সাড়ে ১০টায় ডুবে যাওয়া ট্রলার ও সাত জনকে উদ্ধার করলেও জেলে কাওসার মৃধা(৩৮) নিহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত জেলে মো. জাফর (৩৫)কে লালুয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
নিহত কাওসারের বাড়ি কলাপাড়ার লালুয়া ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে। এ ঘটনায় পায়রা বন্দর সংলগ্ন কোষ্টগার্ড সদস্যরা ফেরিটি জব্দ ও ফেরির মাষ্টারসহ ৬ জনকে আটক করেছে । আটককৃতরা হলেন ফেরির মাষ্টার মেহেদি হাসান, দেলোয়ার হোসেন, আঃসালাম, সাইদুল হক, হাবিবুর রহমান ও মো. ফারুক। তাদের কলাপাড়া থানায় সোপর্দ করা হয়েছে।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি মো. শিপন জানান, তারা সাত জেলে ও এক শিশু নদীতে জাল ফেলে তীরে ফেরার পথে কলাপাড়া থেকে পায়রা তাপবিদ্যুত কেন্দ্রগামী সিমেন্টবাহী ফেরি জয় ইন্টারন্যাশনাল তাদের ট্রলারের উপর উঠিয়ে দেয়। এতে স্থানীয়দের সহায়তায় ও সাঁতরে ট্রলারে থাকা জেলে খলিল চৌকিদার, এরফান, খালেক হাওলাদার, জাফর তালুকদার, নাসির বিশ্বাস, মিরাজ খান ও শিশু ফারজানাকে স্থানীয়রা উদ্ধার করেন। কিন্তু নিখোঁজ থাকেন কাওসার। ঘটনার প্রায় পাঁচঘন্টা পর বিকালে নিখোঁজ কাওসার মৃধার মৃতদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।
কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান ফেরিটি জব্দ করা হয়েছে এবং ফেরির ছয়জনকে আটক কর পুলিশের কাছে হস্তান্তর করেছে কোস্টগার্ড ।
বরিশাল নিউজ/রাজু