বরিশাল নগরীর সদর রোড-বরিশাল নিউজ

শামীম আহমেদ ।। বরিশালে ঝুলন্ত বৈদ্যুতিক,টিভি ও ইন্টারনেটের তারের জঞ্জাল সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে। এই তার থেকে কখন আগুন লাগে এমন আতঙ্ক রয়েছে অনেকের মনে। গত মার্চ মাসের মাঝামাঝি সময়ে শহরের বিবিরপুকুর পাড় এলাকায় ঝুলন্ত তার থেকে আগুনের সূত্রপাত ঘটনা থেকে এমন আশংকা তাদের । এছাড়া এসব তারে শহরের সৌন্দর্য নষ্ট হচ্ছে।
নগরীর সদর রোড, নতুন বাজার, নথুল্লাবাদ, বাজার রোড, গীর্জা মহল্লা, ফজলুল হক এভিনিউ ও চকবাজারসহ বিভিন্ন এলাকার চিত্র এমন।
বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সও ঝুলন্ত এই জটাতার থেকে বড় ধরণের অগ্নিঝুঁকির আভাস দিয়েছে। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইউসুফ আলী জানান, বিষয়টি বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে অবহিত করে প্রতিবেদন দেওয়া হয়েছে। এমনকি পরবর্তীতে দুর্ঘটনারোধে তারের জঞ্জাল অপসারণেও উদ্যোগ নিতে বলা হয়েছে।

বরিশাল সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন শিবলু বলেন, স্যাটেলাইট টিভি ও ইন্টারনেট সার্ভিস প্রভাইডারদের ঝুলন্ত তার শুধুমাত্র শহরের সৌন্দর্যই নষ্ট করছে না, নানা ধরনের দুর্ঘটনার জন্যও দায়ী। এসব তারের জঞ্জাল বিদ্যুতের খুঁটিগুলোকে ঝুঁকিপূর্ণ করে তুলছে। যত্রতত্র এসব তার ছিড়ে পরে থাকছে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) মোঃ খাইরু্ল ইসলাম বলেন, তারের জঞ্জাল থেকে বিবির পুকুর পাড়ে বৈদ্যুতিক খুঁটিতে আগুন ধরার পরে বিষয়টি নিয়ে তাদের ভাবনা রয়েছে। ইতোমধ্যে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তারের জঞ্জাল অপসারণে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন।
বরিশাল নিউজ/শামীম