বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে শব্দাবলীর বাংলা বর্ষ বরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, ‘বাঙ্গালীর চেতনাকে জাগ্রত করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন কষ্ট করেছেন। তার এই কষ্টের জন্যই আমরা আমাদের মাতৃভাষা বাংলা এবং ১৯৭১ সালে বাংলাদেশ ।

বাংলা বর্ষ বরণ উপলক্ষ্যে রবিবার (১৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে ‘বরিশাল শব্দাবলীর তিন দিনব্যাপী বৈশাখ উৎসব ১৪২৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।

শব্দাবলী গ্রুপ থিয়েটারের সভাপতি ও নাট্যজন সৈয়দ দুলাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধন হিসেবে ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও শব্দাবলী গ্রুপ থিয়েটারের উপদেষ্টা মন্ডলির সভাপতি শাহান আরা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সোনার বাংলাদেশ গড়ে তোলা। কিন্তু তিনি তা করে যেতে পারেননি। তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দল-মত নির্বিশেষে সকলকে কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন।

বিশেষ অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিন্টু কর ও স্বাগত বক্তব্য রাখেন শব্দাবলীর থিয়েটারের সাধারণ সম্পাদক ফারুক হোসেন। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক কর্মী মিথুন সাহা।

উদ্বোধন অনুষ্ঠানের পূর্বে শহীদ মিনারে সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পিরা। তাছাড়া উদ্বোধন পরবর্তী নৃত্যানুষ্ঠান, নাটক ও বাউলগান অনুষ্ঠিত হয়। ৩রা বৈশাখ পর্যন্ত শহীদ মিনারে প্রতিষ্ঠান বিকাল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
বরিশাল নিউজ/শামীম